গলাচিপার রাস্তায় ট্রাক পার্কিং ও লোড-আনলোডে জনদুর্ভোগ

প্রথম পাতা » সর্বশেষ » গলাচিপার রাস্তায় ট্রাক পার্কিং ও লোড-আনলোডে জনদুর্ভোগ
শনিবার ● ১৪ ডিসেম্বর ২০১৯


গলাচিপার রাস্তায় ট্রাক পার্কিং ও লোড-আনলোডে জনদুর্ভোগ

গলাচিপা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

গলাচিপা উপজেলার বিভিন্ন হাটবাজার ও পৌর  সড়কের পাশ দিয়ে চরম ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করছে যাত্রী সাধারণ। এ সড়কের পাশের জায়গা দখল করে ট্রাক থেকে মালামাল লোড-আনলোড চলে সব সময়। এতে পথচারীদের চলাচলে বিঘœ সৃষ্টি হয়। সেখানে যানজটে পড়ে দুরপাল্লার যাত্রী সাধারণ কে চরম ভোগান্তি পোহাতে হয়। দেশের বৃৃহত্তম ধানের মোকাম গলাচিপা ড্রেনের উপর দোকান ঘর ব্যবসায়ী প্রতিষ্ঠান নির্মান ও রাস্তার উপর যত্রতত্র ট্রাকে মামালাল লোড আনলোড করায় সেখানে যানজট যেন নিত্যদিনের। পৌরসভার আরৎপট্টি দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে দূর পাল্লার যাযাত্রীরা নানা ভাবে হয়রানীর শিকার হলেও যেনো দেখার কেউ নেই!
শনিবার সকাল থেকে সকালে গলাচিপা আরৎপট্টিতে সরেজমিনে দেখা যায়। বেশ কিছু ধানের আরৎতের সামনে এবং কলেজ পাড়া, কালিকাপুর রাস্তার উপর ট্রাক থামানো। যে কারনে সেখান দিয়ে একটি করে গাড়ি যাওয়ার রাস্তা থাকায় অপর দিকের গাড়ি গুলোকে দাঁড়িয়ে উপেক্ষা করতে হচ্ছে। এ সময় দুই পাশে অটোরিকশা-ট্রাকসহ অনেক গাড়ি আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
স্থানীয়রা জানান, পৌরসভার এলাকার বেশ কয়েকজন আরৎ ও মিল মালিক প্রভাব খাটিয়ে রাস্তার পাশের ড্রেন বন্ধ করে ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। এ ছাড়াও সেখানে রাস্তার উপর ট্রাক পার্কিং করে ধান, চাল, ভাংগারি, রড ও সিমেন্ট লোড-আনলোড করার কারনে সেখানে যানজট এখন নিত্যদিনের।
ধানের মৌসুমে এখন গলাচিপা প্রতিদিন হাজার হাজার ধান-চাল বোঝাই ট্রাক পার্কিং করে রাখায় এখান দিয়ে চলাচলকারীদের যানজটের কারনে দূর্ভোগ চরমে পৌছেছে। অনেক সময় যানজটে পরে জরুরী প্রয়োজনে রোগী নিয়ে হাসপাতালে পৌছাতে বেগ পেতে হয়। এ ছাড়া নিদিষ্ট সময় বাস, লঞ্চ ধরতে ব্যর্থ হচ্ছে ঢাকাগামী অনেক যাত্রী।
এ ছাড়াও এ এলাকার বিদ্যালয়, কলেজ, ব্যাবসায়িক, এমন কি গলাচিপা সরকারি ডিগ্রী কলেজে যাবার একমাত্র সড়ক এটি। যানজটে পড়ে কর্মজীবী মানুষেরা সঠিক সময়ে যে যার গন্তব্যে পৌছাতে পারছেন না। প্রায় প্রতিদিন ঘটছে নতুন নতুন দূর্ঘটনা,আর ব্যাস্ততম সড়কটি তে দীর্ঘ যানজট জনজীবন কে করে তুলেছে মহাবিড়ম্বনার এক নতুন সূচনায়।
জনগুরুত্বপূর্ন্য এই সমস্যা সমাধানে তড়িৎ ব্যাবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয় জনসাধারন।
এভাবে প্রধান সড়ক দখল করে ট্রাক লোড আনলোডের বিষয়ে জানতে চাইলে গলাচিপা থানা ইনচার্জ মোঃ আখতার মোর্শেদ বলেন, এই বিষয়টি আমার জানা নেই। আমি এখনই বিষয়টি দেখছি। যদি আইন অমান্য করে পৌরসভার রাস্ত দখল করে দিনে ট্রাক লোড আনলোড করা হয় তবে ওই ট্রাকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪১:৩৩ ● ৫৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ