রাজাপুরে ব্রীজ নির্মাণে তুগলকি কান্ড!

প্রথম পাতা » ঝালকাঠী » রাজাপুরে ব্রীজ নির্মাণে তুগলকি কান্ড!
শনিবার ● ৭ ডিসেম্বর ২০১৯


রাজাপুরে ব্রীজ নির্মানে তুগলকি কান্ড!

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

ঝালকাঠির রাজাপুরের মঠবাড়ি ইউনিয়নের বাগড়ি গ্রামের ধানসিড়ি নদীর শাখা খালের উপরের এলজিইডির ব্রীজ নির্মান কাজ শুরু করে সেই ব্রীজটি অন্যত্র সরিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। ফলে রাস্তাটি ১৫ দিন ধরে বন্ধ এবং খালটিও বন্ধ।পুরো এলাকায় এখন পানির জন্য হাহাকার।

উপজেলার বাগড়ি প্রশিক্ষা অফিস থেকে বাগড়ি সিকদার ও ওই গ্রামের কয়েকটি স্কুলের শিশু শিক্ষার্থীসহ কয়েক হাজার লোক এখন চরম ভোগান্তিতে। স্থানীয়দের অভিযোগ, ওই এলাকার দীর্ঘিদিন ধরে জরার্জিন লোহার পাটা ব্রীজিটি ভেঙে নতুন করে ঢালাই ব্রীজ নির্মানের জন্য ২০ লাখ টাকা বরাদ্দ হয়েছে, এ মর্মে ১৫ দিন আগে কাজ শুরু করে ঠিকাদার। দীর্ঘদিনের দুর্ভোগ লাগব হবে বলে স্থানীয়দের মধ্যে আশার সঞ্চার হয়। জরার্জিন লোহার পাটা ব্রীজিটি ভেঙে পুরোদমে কাজও শুরু করা হয় কিন্তু স্থানীয়দের সেই আশা বেস্তে গেছে উল্টো এখন ওই স্থানটি গভীর করে মাটি কাটার ফলে মৃত্যু কুপে পরিনত হয়ছে। কাজ শুরুর ৮/১০ দিনের মাথায় অন্য স্থানের ব্রীজ এখানে ভুলে বসানো হচ্ছিলে বলে ঠিকাদার ব্রীজ নির্মান কাজ বন্ধ করে মালপত্র নিয়ে উপজেলার তুলাতলা এলাকায় চলে যায়।

স্থানীয়রা জানান, প্রভাবশালী কোন মহলের ইন্দ্রনে উপজেলা প্রকৌশলীকে ম্যানেজ করে এখানের ব্রীজটি অন্যত্র কেটে নেয়া হয়েছে। এতে একদিকে রাস্তা বন্ধ, অন্য দিকে খালের দু মাথা বাধ দেয়ায় পানি সরবরাহও বন্ধ। অপর দিকে পাশের মাটি ভেঙে পড়ছে মধ্যে এবং শিশুদের নিয়ে আশপাশের পরিবারগুলো রয়েছে আতঙ্কে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ ও হাতাশা কাজ বিরাজ করছে। দ্রুত এ সমস্যার সমাধানে এবং পুনরায় ব্রীজ নির্মানের দাবি তাদের। ঝালকাঠিরি এলজিইডির নির্বাহি প্রকৌশলী রুহুল আমিন জানান, বিষয়টি খোজ নিয়ে দ্রুত প্রযোজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরআর/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৩৯:০০ ● ৪৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ