বানারীপাড়ায় চরমপন্থি আতংকে প্রকৌশলী পরিবার

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় চরমপন্থি আতংকে প্রকৌশলী পরিবার
বৃহস্পতিবার ● ৫ ডিসেম্বর ২০১৯


বানারীপাড়ায় চরমপন্থি আতংকে প্রকৌশলী পরিবার

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় চরমপন্থি পূর্ব বাংলা পর্টির আতংকে রয়েছেন উপজেলা প্রকৌশলী মো.হুমায়ুন কবির ও তার পরিবার। বুধবার বিপ্লব নামের অপরিচিত এক ব্যাক্তি নিজেকে চরমপন্থি পূর্ব বাংলা পর্টির নেতা দাবী করে বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবিরের কাছে ফোন করে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করার পর ওই প্রকৌশলীর পুরো পরিবার আতংকে পড়েন। পরে ওই রাতেই উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির বাদী হয়ে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রী করেছেন।
এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ওই দিন সন্ধ্যায় যোগদানকারী অফিসার ইনচার্জ শিশির কুমার পাল। তিনি বলেন, হুমকীদাতা যেখানেই থাকুক না কেন তাকে খুজে বের করে আইনের আওতায় আনা হবে। এদিকে বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির জানান, বুধবার বেলা ১টা ২৩ মিনিটের সময় হঠাৎ করে তার কাছে একটি অপরিচিত মোবাইল ০১৬৪৪৪৬৫৭৫৭ নম্বর দিয়ে ফোন আসে। এ সময় সে তার ব্যাক্তিগত মোবাইল ফোনটি রিসিভ করার সাথে সাথে অপরিচিত ওই ব্যাক্তি নিজেকে চরমপন্থি পূর্ব বাংলা পর্টির নেতা বিপ্লব বলে দাবী করে এবং তাদের অনেক লোক ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানায়। ভারতে চিকিৎসাধীন তাদের লোকজনের খরচ মেটানোর জন্য অনেক টাকার প্রয়োজন হওয়ায় তারা সেই টাকা জোগার করতেই উপজেলা প্রকৌশলী মো.হুমায়ুন কবির’র কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করেছেন বলে জানান। হুমায়ুন কবির আরও জানান, একই সময় চরমপন্থি নেতা বিপ্লব তার কাছে ৫ মিনিটের মধ্যে ০১৬৩৯৪১৬১৪০ বিকাস নম্বরে ১৫ হাজার টাকা এবং আধা ঘন্টার মধ্যে বাকী ৩৫ হাজার টাকা পাঠাতে বলেন। নিদৃষ্ট সময়ের মধ্যে তার দাবীকৃত চাঁদার টাকা না পেলে তারা প্রকৌশলী হুমায়ুন কবির ও তার সন্তানদের তুলে নিয়ে যাওয়ার হুমকী দেন। পরে তিনি এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ্ সাদীদ ও থানা পুলিশসহ তার দপ্তরের উর্ধতন কর্মকর্তাদের অবহিত করেন। পরে তিনি বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়রী (১৬২ তারিখঃ- ০৪-১২-২০১৯ ইং দায়ের করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, তিনি ওই বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। তাদের দিক নির্দেশনা অনুযায়ী এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান। এ ব্যাপারে বানারীপাড়া থানার ওসি (তদন্ত) মো.জাফর আহম্মেদ বলেন, তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৩:১৭ ● ৩৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ