দেশের প্রতিটি মানুষ শান্তি পূর্ণভাবে যার যার ধর্ম পালন করতে পারছে-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » দেশের প্রতিটি মানুষ শান্তি পূর্ণভাবে যার যার ধর্ম পালন করতে পারছে-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী
মঙ্গলবার ● ৩ ডিসেম্বর ২০১৯


দেশের প্রতিটি মানুষ শান্তি পূর্ণভাবে যার যার ধর্ম পালন করতে পারছে-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। বাংলাদেশে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্ধ সব ধর্মের লোকের বসবাস রয়েছে। প্রতিটি মানুষ শান্তি পূর্ণভাবে যার যার ধর্ম পালন করতে পারছে। তবে আমি দৃঢ়তার সাথে বলছি, এদেশে কোরআন সুন্নাহর পরিপন্থী কোন আইন শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করেনি। আর ভবিষ্যতেও করবে না।
সোমবার (২রা ডিসেম্বর) সন্ধ্যায় নেছারাবাদের সরকারী স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বাংলাদেশ ক্বারী সমিতির উদ্যোগে, তৃতীয় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে তিনি এ কথাগুলো বলেন। মরহুম হাফেজ ক্বারী সাইদুর রহমান ওয়েলফেয়ার ট্রাষ্ট এর ব্যবস্থাপনায় ওই ক্বিরাত সম্মেলনের আয়োজন করা হয়।
আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তিতায় মন্ত্রী আরো বলেন, একসময় এদেশে সরকারি ব্যবস্থায় কোন মসজিদ ব্যবস্থা ছিল না। কিন্তু বর্তমান সরকার সরকারিভাবে দেশের ৬৪ টি জেলার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মানের ব্যবস্থা করেছেন। যে মসজিদে কেবল নামাজ আদায়ই নয়, সেখানে থাকবে ইসলামি ক্লাব, মসজিদের ইমাম-মুয়াজ্জিনের থাকার ব্যবস্থা। মোট কথা সেটা হবে ইসলাম সাহিত্য চর্চার একটা কেন্দ্র।
তিনি আরো বলেন, মদ, জুয়া ক্যাসিনো এসব অনৈতিক জিনিসের মধ্য থেকে কোন জাতি উন্নতি করতে পারে না। তাই আপনারা ইতোমধ্য দেখেছেন কতো সম্রাটের মতো দেশের জুয়ারি মাদক কারবারীদের বিরুদ্ধে সরকার আইনগত ব্যবস্থা নিয়েছেন। মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের গভীর বন্ধুত্ব রয়েছে। আর তার পথ ধরেই তার শেখ হাসিনা মুসলিম বিশ্বের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করেছেন।
তিনি আরো বলেন, পবিত্র কোরআন পাঠ অনেকেই শুনেছেন। কিন্তু সহীহ শুদ্ধভাবে ক্বারিয়ানা কুরআন পাঠ অনেক অনেক সু-মধুর। অনুষ্ঠানে সহীহ শুদ্ধভাবে দেশ-বিদেশের বিখ্যাত আলেম ওলামাদের মধুর কণ্ঠে পবিত্র কোরআন পাঠ করেন, ক্বিরাত সম্মেলন শুনতে সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত উপজেলা ছাড়াও বরিশালের বিভিন্ন অঞ্চল থেকে দ্বীনদার ইসলাম প্রিয় মানুষের যেন ঢল নেমেছিল। মিসরের শায়খ ড. ক্বারী আবদুল নাসির, তানজিয়ার শায়খ ক্বারী রেজাই আইয়ুব, ভারতের ক্বারী তৈয়ব জামাল, বাংলাদেশের শায়খ আলহাজ্ব মাওলানা ক্বারী মো. হাবীবুর রহমানসহ আরো অনেক সম্মেলনে ক্বীরাত পরিবেশন করেন।
মরহুম হাফেজ ক্বারী সাইদুর রহমান ওয়েলফেয়ার ট্রাষ্টের উপদেষ্টা সাবেক সাংসদ অধ্যক্ষ মো. শাহ্ আলমের সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ট্রাষ্টের সভাপতি মো. মাসুদুর রহমান, বাংলাদেশ ক্বারী সমিতির সভাপতি ক্বারী হাবিবুর রহমান। সম্মেলনে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ইসলামি ফাউন্ডেশনের পিরোজপুরের উপ-পরিচালক এ.কে.এম সাদউদ্দীন, নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, স্বরূপকাঠী পৌর মেয়র গোলাম কবিরসহ সমাজের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
ক্বিরাত সম্মেলন পরিচালান করেন, বাংলাদেশ ক্বারী সমিতির সভাপতি ক্বারী হাবিবুর রহমান ও প্রফেসর মোঃ মাহমুদুর রহমান।

এআরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩১:০৪ ● ৫৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ