দশমিনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নিপুণের জামিন

প্রথম পাতা » গণমাধ্যম » দশমিনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নিপুণের জামিন
সোমবার ● ২৫ নভেম্বর ২০১৯


দশমিনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নিপুণের জামিন

দশমিনা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের দায়েরকৃত মামলায় সাংবাদিক নিপুণ ও সঞ্জয় ব্যানার্জীর জামিন মঞ্জুর করেছে ঢাকার সাইবার ট্রাইবুনাল আদালত।
রবিবার ঢাকার সাইবার ট্রাইবুন্যাল আদালতের হাজির হয়ে সাংবাদিক নিপুন চন্দ্র জামিন প্রার্থণা করলে বিজ্ঞ বিচারক জামিন মঞ্জুর করেন।
উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সিকদার গোলাম মোস্তফা বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধনী) ২০১৩ আইনে মামলাটি দায়ের করেন। উপজেলার আলোচিত বিধবা কাননবালার জমি দখল ও  ওড়নায় হাত-পা বেঁধে নির্যাতন ঘটনায় বাঁধাসৃষ্টি এবং সংবাদ প্রকাশের জেরে ক্ষুব্ধ হয়ে সাংবাদিক নিপুণ চন্দ্র ও সাংবাদিক সঞ্জয় ব্যানার্জীর বিরুদ্ধে মামলা দেন।
চলতি মাসের ২৩ তারিখে বর্ধিত সভায় উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বাদ পরে সিকদার গোলাম মোস্তফা। উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পরে দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে ১৪৪ ধারা ভঙ্গ করে হামলা চালিয়ে দুই শিক্ষককে আহত করা, যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে অনুষ্ঠিত ছাত্রলীগ, যুবলীগ ও আ”লীগের বিক্ষোভ মিছিলে হামলা করা, আদালত চত্বরে মোয়ক্কেলকে মারধর করে আহত করা, বিধবা কানন বালার জমি দখল, ১৫ই আগষ্ট পালন অনুষ্ঠানে রাজনৈতিক প্রতিপক্ষের ওপরে হামলা মতো ঘটনা ঘটায়। এসব ঘটনার সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নিপুণ চন্দ্র সিকদার গোলাম মোস্তফার গলার কাঁটা হিসেবে শত্রুতায় জড়িয়ে পরে। দি এশিয়ান এইজ পত্রিকার প্রতিনিধি নিপুণ চন্দ্রে ও দৈনিক জনতা পত্রিকার প্রতিনিধি সঞ্জয় ব্যানার্জীর বিরুদ্ধে রাজনৈতিক প্রভাব খাটিয়ে মিথ্যে মামলা করায় ও নিজেও ১৬ মে ২০১৭ তারিখে মামলা করে। ওই মামলায় নিপুণ চন্দ্রের বিরুদ্ধে দশমিনা থানা পুলিশ দিয়ে নিম্নআদালতে অভিযোগপত্র (চার্জশীট) দেয়। দায়ের করা মামলার নথি চলতি বছরের ২৬ সেপ্টেম্বর অগ্রায়ন করে সাইবার ট্রাইবুন্যাল আদালত ঢাকা, বাংলাদেশে প্রেরণ করেন। ওই মামলার নির্ধারিত তারিখে সাংবাদিক নিপুণ চন্দ্র হাজির হয়ে জামিন প্রার্থণা করলে বিজ্ঞ বিচারক জামিন মঞ্জুর করেন।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪২:৫৮ ● ৪৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ