প্রাথমিক শিক্ষা সমাপনী দশমিনায় অনুপস্থিত ১২৮ পরীক্ষার্থী

প্রথম পাতা » সর্বশেষ » প্রাথমিক শিক্ষা সমাপনী দশমিনায় অনুপস্থিত ১২৮ পরীক্ষার্থী
রবিবার ● ১৭ নভেম্বর ২০১৯


প্রতীকী ছবি

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) থেকে॥
পটুয়াখালীর দশমিনা উপজেলায় সারাদেশের ন্যায় রোববার শুরু হয় প্রাথমিক ৯টি ও ইবতেদায়ী ৭টি কেন্দ্রে শিক্ষা সমাপনি পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে প্রথমদিনের ইংরেজি পরীক্ষা সমাপ্ত হয়। তবে পরীক্ষা শুরুর দিন প্রাথমিক-৮১ ও ইবতেদায়ী-৪৭জন অনুপস্থিত রয়েছে। এবছরে প্রাথমিক শিক্ষা সমাপনিতে শিক্ষার্থীদের উপস্থিতির হার ৯৬দশমিক ৯০ভাগ ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় উপস্থিতির হার ৮৭ শতাংশ বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর উপজেলায় প্রাথমিক ৯টি কেন্দ্রে ও ইবতেদায়ী ৭টি শিক্ষা সমাপনি পরীক্ষায় মোট ২হাজার ৯শ” ৭০জন শিক্ষার্থী অংশগ্রহণ করার কথা। তবে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় ২হাজার ৬শ’ ১৬জন ও ইবতেদায়ী ৩শ” ৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রাথমিক অনুস্থিত ৮২জন অপরদিকে ইবতেদ ৪৭জন শিক্ষার্থী ।
দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী হল সুপার আবু নাছের খান (সুমন) জানান, আমার কেন্দ্রে ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীরা উৎসব মুখর পরিবেশে পরিক্ষায় অংশ গ্রহন করেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন সরকার জানান, প্রথম দিন ইংরেজি পরিক্ষা চলাকালে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছি। এবং শান্তিপূর্ণ পরিবেশে ও নকলমুক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫:১৭:১১ ● ৪৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ