আমতলীতে স্বাস্থ্যকর্মীকে হাতুরি পেটা করার প্রধান আসামী শ্রমিক নেতা গ্রেফতার

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে স্বাস্থ্যকর্মীকে হাতুরি পেটা করার প্রধান আসামী শ্রমিক নেতা গ্রেফতার
রবিবার ● ২২ সেপ্টেম্বর ২০১৯


প্রতীকী চিত্র
আমতলী প্রতিনিধি ॥
বরগুনার আমতলী উপজেলার ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার মোঃ আবুল কালাম আজাদকে (৩০) হাতুরি পেটা করে হাত পা থেতলে  দেওয়া ঘটনার প্রধান আসামী শ্রমিক নেতা মোঃ জহিরুল ইসলাম খোকন মৃধাকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় পৌর শহরের বটতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার পুলিশ তাকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এদিকে শ্রমিক নেতা খোকন মৃধাকে গ্রেফতারের প্রতিবাদে রবিবার থ্রি হুইলার শ্রমিকরা আমতলী উপজেলার মহাসড়ক ও আঞ্চলিক সড়কে থ্রি-হুইলা গাড়ী চলাচল বন্ধ করে দিয়েছে।

জানাগেছে, উপজেলার সদর ইউনিয়নের ইসলামপুর কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার মোঃ আবুল কালাম আজাদ গত বৃহস্পতিবার ক্লিনিকে বসে অফিসিয়াল কাজ করছিল। এ সময় কালাম নামে এক লোক এসে আকস্মিক তার জামার কলার ধরে টেনে হেচরা ক্লিনিকের বাহিরে আনার চেষ্টা করে। জীবন রক্ষায় আজাদ তাকে ধাক্কা মেরে বাহিরে ফেলে ক্লিনিকের দরজা আটকিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে কালাম তার ১৫-২০ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে ক্লিনিকে হামলা চালায় এবং ক্লিনিক ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আজাদকে হাতুরি পেটা করে তার ডান হাত ও পা থেতলে দেয়। তার ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে এলে সন্ত্রীরা পালিয়ে যায়। দ্রুত স্থানীয়রা তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। আমতলী হাসপাতালের চিকিৎসক তাকে সংঙ্কটজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। ওই হাসপাতালের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা অর্থোপেটিক্স হাসপাতালে পাঠিয়ে দেয়। বর্তমানে আজাদ ঢাকা অর্থোপেটিক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার আজাদের বাবা কাঞ্চন আলী মৃধা বাদী হয়ে শনিবার বরগুনা জেলা থ্রি-হুইলার যান্ত্রিক যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জহিরুল ইসলাম খোকন মৃধাকে প্রধান আসামী করে ১১ জনের নামে মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ ওই দিন সন্ধ্যায় প্রধান আসামী জহিরুল ইসলাম খোকন মৃধাকে পৌর শহরের বটতলার শ্রমিক ইউনিয়ন অফিস এলাকা থেকে গ্রেফতার করে। রবিবার তাকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেছেন। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন। এদিকে শ্রমিক নেতা খোকন মৃধাকে গ্রেফতারের প্রতিবাদে আমতলী মহাসড়ক ও আঞ্চলিক সড়কে থ্রি হুইলার গাড়ী চলাচল বন্ধ করে দিয়েছি শ্রমিকরা। এতে মানুষের চলাচলে ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার বলেন, হেলথ কেয়ার প্রোভাইডার আজাদকে মারধরের মামলার প্রধান আসামী জহিরুল ইসলাম খোকন মৃধাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। তিনি আরো বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এমজেইউএস/কেএস

বাংলাদেশ সময়: ১৭:৫৯:৫৮ ● ৪৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ