অধ্যক্ষের বিরুদ্ধে গণমাধ্যম কর্মীর জিডি

প্রথম পাতা » সর্বশেষ » অধ্যক্ষের বিরুদ্ধে গণমাধ্যম কর্মীর জিডি
বৃহস্পতিবার ● ১৮ জুলাই ২০১৯


অধ্যক্ষের বিরুদ্ধে গণমাধ্যম কর্মীর জিডি

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় সংখ্যালঘু প্রভাষক ও স্থানীয় গণমাধ্যম কর্মী চঞ্চল সাহাকে অকথ্য ভাষায় গালমন্দ, সাম্প্রদায়িক প্রসঙ্গ টেনে ভয়ভীতি প্রদর্শন ও চাকরিচ্যুতির হুমকি দেয়ার ঘটনায় মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজর অধ্যক্ষ মো: কালিম উল্লাহ’র নামে কলাপাড়া থানায় জিডি করা হয়েছে। চঞ্চল সাহা বুধবার রাতে এ জিডি দায়ের করেন।
জিডিতে উল্লেখ করা হয়েছে, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজে ২০০০ সালে চাকরিতে নিয়োগ পেয়ে দীর্ঘ ১৯ বছর কর্মরত আছেন। এর মধ্যে ১০ বছর বিনাবেতনে চাকরি করেছেন। ২০১০ সালের মে মাসে কলেজটি এমপিও ভুক্ত হয়। চঞ্চল সাহা তার এমপিও’র আট বছর পূর্তিতে জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে সহকারী অধ্যাপক পদের জন্য কলেজ কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। এরপর পদোন্নতির সকল কাগজ পত্র তাকে দেয়া সত্ত্বেও অধ্যক্ষের অনৈতিক দাবী মেটাতে না পারায় মাঝপথে তার পদোন্নতির বিষয়টি আটকে দেয়। তিনি জুনিয়র তিন শিক্ষককে পদোন্নতির কাগজ দিয়ে অনলাইনে প্রেরন করেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে চঞ্চল সাহা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহা-পরিচালক বরাবরে আবেদন করেন। এতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর  ২৮ মে ২০১৯ ৭জি/১৫৪(ক-৩)/১০(অংশ-১)/২০৮১/৩ স্মারকে অধ্যক্ষ কালিম উল্লাহ কে এ সংক্রান্ত ব্যাখ্যা দাখিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন।
অধ্যক্ষ কালিম উল্লাহ গণমাধ্যম কর্মীদের বলেন, ’আমি ঢাকাতে ছিলাম। বৃহস্পতিবার ঢাকা থেকে এসেছি। চঞ্চল সাহার সাথে বুধবার পর্যন্ত আমার কোন কথা হয়নি। জিডির ঘটনা সম্পূর্ন মিথ্যা।’
কলাপাড়া থানার ওসি মো: মনিরুল ইসলাম জানান, ’বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৩৯:১৯ ● ৩৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ