বাংলাদেশের রাজনীতিকে কবর দেওয়া হয়েছে: ফখরুল

প্রথম পাতা » রাজনীতি » বাংলাদেশের রাজনীতিকে কবর দেওয়া হয়েছে: ফখরুল
শনিবার ● ৬ এপ্রিল ২০১৯


বাংলাদেশ কল্যাণ পার্টির ত্রি-বার্ষিক চতুর্থ জাতীয় কাউন্সিলে  ফখরুল

ঢাকা সাগরকন্যা অফিস॥


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের রাজনীতিকে কবর দেওয়া হয়েছে। দেশে এখন আর কোনো রাজনীতি নেই। সমস্ত কিছুকে ধ্বংস করে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শুক্রবার বলেছেন, বিএনপির বিরুদ্ধে কোনো মামলাই মিথ্যা নয়। এগুলো কি কেউ বিশ্বাস করে? আজকে সারা দেশের মানুষ জানে মামলাগুলো সত্য না মিথ্যা।
শনিবার (৬ এপ্রিল) সকালে রাজধানীর পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের মৈত্রী মিলনায়তনে বাংলাদেশ কল্যাণ পার্টির ত্রি-বার্ষিক চতুর্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।
তিনি বলেন, নির্বাচনের আগে যখন আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলাম, তখন তিনি বলেছিলেন আপনাদের বিরুদ্ধে যে সমস্ত মামলা দেওয়া হয়েছে সেগুলোর তালিকা দেন। আমরা দেওয়ার পরে কী দেখলাম? সেই মামলার তালিকা ধরে ধরে আমাদের নেতাকর্মীদেরকে আরো বেশি গ্রেফতার করা হলো, গায়েবি মামলার পরিমাণও আরো বেড়ে গেল। এই হলো অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর আশ্বাস। বিএনপির এই নেতা আরো বলেন, কে বলেছে নির্বাচনে আমাদের পরাজয় হয়েছে? পরাজয় হয়েছে তো আওয়ামী লীগের। তারা এখন জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। আমরা এখন জনগণকে সঙ্গে নিয়ে অপ্রতিরোধ্য আন্দোলন গড়ে তুলে আমাদের বুকের ওপর যে জগদ্দল পাথর, দানব বসে আছে তাদেরকে সরিয়ে দেব।
মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের ষড়যন্ত্র এক এগারো সরকারের অনেক আগেই শুরু হয়েছিল। পরে এক/এগারোর মতো একটি অবৈধ সরকার পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছিল। সেই সময় আজকের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী বলেছিলেন, সেই সরকার তাদের আন্দোলনের ফসল। এসব কথা আমরা ভুলে যাইনি। তিনি বলেন, এই সরকার চক্রান্তকারীদের সঙ্গে আপস করে ক্ষমতায় টিকে আছে। আজকে আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ দূরে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তারা সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। শুধুমাত্র বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে। তারা আজকে রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণ করায়ত্ব করে টিকে আছে। জোর করে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না। বিশ্বের ইতিহাস তাই বলে। বর্তমান সরকার অসুস্থ খালেদা জিয়ার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করছে না অভিযোগ তুলে ফখরুল বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ তাঁকে সুচিকাৎসা দেওয়া হচ্ছে না। তিনি হাঁটতে পারেন না, ঠিকমতো খেতে পারছেন না। তারপরও সরকার তাঁকে বিশেষায়িত হাসপাতালে নেয়নি। আজকে তারা শুধু ক্ষমতা ধরে রাখার জন্য সংবিধান ও মানবাধিকার লঙ্ঘন করছে।
কল্যাণ পার্টির নব নির্বাচিত চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির নব-নির্বাচিত মহাসচিব এমএম আমিনুর রহমান, নুরুল আলম ভূইয়া পিন্টু প্রমুখ। কাউন্সিলে নবনির্বাচিত চেয়ারম্যান জেনারেল ইবরাহিম বলেন, আমাকে চতুর্থবারের মতো চেয়ারম্যান নির্বাচিত করায় দলের সব পর্যায়ের কাউন্সিলরদের ধন্যবাদ জানাচ্ছি। একই সঙ্গে তিনি নতুন মহাসচিব ও যুগ্ম-মহাসচিবের নাম ঘোষণা করে বলেন, আগামি ৯৬ ঘণ্টার মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৩:৪৯:০৮ ● ৩৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ