গলাচিপায় বাউবি’র পরিক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় বাউবি’র পরিক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ
শনিবার ● ২৯ অক্টোবর ২০২২


গলাচিপায় বাউবি’র পরিক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

গলাচিপা ( পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ/বিএসএস পরীক্ষায় গলাচিপা সরকারি কলেজে কেন্দ্রে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে। এ পরীক্ষায় কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ২শত ৫০জন শিক্ষার্থীর কাছ থেকে জনপ্রতি ৫শত টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে। তবে কলেজ কর্তৃপক্ষ বলছে প্রসাশনের সাথে কথা বলেই এ টাকা আদায় করা হয়েছে।
জানা গেছে, বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ/ বিএসএস পরীক্ষা ২০২০ (১৩তম ব্যাচ হতে ২০তম ব্যাচ) ১ম , ২য় , ৩য় , ৪র্থ , ৫ম এবং ৬ষ্ঠ সেমিস্টারের পরীক্ষায় ২শত ৫০জন শিক্ষাথী অংশ নিচ্ছে। এ পরীক্ষায় ২৮অক্টোবর ২০২২ থেকে ১৩জানুয়ারী ২০২৩ পর্যন্ত চলবে।
নাম প্রকাশে না করার শর্তে একাধিক শিক্ষার্থী জানান, প্রতি বছর পরীক্ষার সময় বিভিন্ন অজুহাতে কর্তৃপক্ষ টাকা উত্তোলন করে। যাতে আমরা ভালো ভাবে পরীক্ষা দিতে পারি।
গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির জানান, বাউবি পরীক্ষা অনেক খরচ, যা পাই তাতে খরচ উঠে না, তাই প্রশাসনের সাথে আলাপ আলোচনা করে ও কলেজ সংলগ্ন মসজিদের উন্নয়নের লক্ষ্যে জনপ্রতি ৫শ টাকা করে নেয়া হয়েছে।
এব্যাপারে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল জানান, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখবো। টাকা আদায়ের ব্যাপারে আমি কোন অনুমতি দেয়া হয়নি।


এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৫:১৩ ● ৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ