গৌরনদীতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমান

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমান
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪


গৌরনদীতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমান

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

আসন্ন তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের গৌরনদী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও তিনবারের নির্বাচিত মেয়র মো. হারিছুর রহমান এবং ভাইস চেয়ারম্যান পদে  উপজেলা যুগ্ম সম্পাদক দুইবারের নির্বাচিত ভাইস চেয়ারম্যান আলহাজ¦ ফরহাদ হোসেন মুন্সী  যৌথ ভাবে নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছেন। বরিশাল-১ আসনের এমপি ও জেলা আ’লীগের সভাপতি বঙ্গবন্ধুর ভাগ্নে আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ্”র দোয়া ও আর্শীবাদ নিয়ে ওই দুই প্রার্থী ইউনিয়ন পর্যায়ে আ’লীগ ও তার সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত কর্মীসভায় ভোট প্রার্থনা করে যাচ্ছেন। বিষয়টি জানাজানির পর দলীয় অধিকাংশ নেতাকর্মী তাদের ফেসবুক আইডিতে ওই ২নেতার ছবি ও স্ট্যাটার্স দিয়ে অভিনন্দন জানিয়ে আনন্দ উল্লাস  প্রকাশ করছেন।  অবশ্য,  বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এমপি  আবুল হাসানাত আব্দুল্লাহ্্  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে উপজেলা নির্বাচনে কোন প্রার্থীকে আমাদের মনোনীত ও সমর্থন করার সুযোগ নেই।
আ’লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে আগামী ২মে মনোনয়নপত্র দাখিল, ৫ মে মনোনয়নপত্র বাছাই, ১২ মে প্রত্যাহার, ১৩ মে প্রতীক বরাদ্দ  ও ২৯ মে গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে মাঠে নামেন বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দা মনিরুন নাহার মেরী, গৌরনদী উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক পৌর মেয়র মো. হারিছুর রহমানের সহোদর ভাই বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মো. হাবিবুর রহমান হাবিব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি মো. আনিসুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ফারুক বেপারী। তাঁরা গত  তিনমাস ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারে ও বাসস্ট্যান্ডে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, মতবিনিময়সহ গণসংযোগ করে আসছিলেন। তিনবারের নির্বাচিত পৌর মেয়র মো. হারিছুর রহমান মেয়র পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন। সম্প্রতি এমপি আবুল হাসানাত আব্দুল্লাহ্ দোয়া ও আর্শীবাদ নিয়ে ঈদের দিন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী পৌর মেয়র হারিছুর রহমান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ফরহাদ হোসেন মুন্সী  যৌথভাবে দলীয় অধিকাংশ নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী  প্রচার ও প্রচারনায় জোরে সোরে মাঠে নেমেছেন।  সম্প্রতি মেয়র হারিছুর রহমান প্রার্থী হওয়ার ঘোষণা দিলে রমজানের মধ্যে হঠাৎ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচার-প্রচারনা স্থবির হয়ে পড়ে। উপজেলা আ’লীগের সভাপতি জয়নাল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সীা, উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান, উপজেলা স্ব্চ্ছোসেবক লীগের সভাপতি ফারুক বেপারী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিয়ে কর্মীসভায় চেয়ারম্যান প্রার্থী পৌর মেয়র হারিছুর রহমান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরহাদ হোসেন মুন্সীকে সমর্থন করে বক্তব্য দিয়ে আসছেন।
উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী বলেন,   আমাদের রাজনৈতিক অভিভাবক হাসানাত ভাই রাজনীতিতে খুবই পরিপক্ষ। তাই দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং  সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের ঘোষিত দলীয় সিদ্ধান্তের বাইরে হাসানাত ভাই কিছুই করবেন না।  দলের সিদ্ধান্ত অনুযায়ী এবারের উপজেলা পরিষদ নির্বাচন দলীয় মনোনয়ন ও প্রতীক ছাড়াই উন্মুক্ত, সুষ্ঠু,শাস্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনী তফসিল ঘোষণার আগেই গৌরনদীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আমিসহ আ’লীগের ৫/৬ নেতা নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে আসছি।
উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন বলেন, আমি অসুস্থ বিধায় নির্বাচনে প্রতিদ্বন্দিবতা করব না বিষয়টি আমাদের রাজনৈতিক অভিভাবক হাসানাত ভাইকে বলেছি। এরপর বার্থী ইউনিয়ন আ’লীগ ও তার সহযোগী সংগঠনের উদ্যোগে গত ১৮ এপ্রিল বিকালৈ বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে বার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় আমি অংশগ্রহণ করে চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমানকে সমর্থন দিয়ে হারিছের পক্ষে ভোট চেয়েছি।
পৌর আ’লীগের সভাপতি  ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন মিয়া বলেন, উপজেলা পরিষদের নির্বাচন উন্মুক্ত বিধায় বরিশালের রানৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ্ ভাই’র কাছে যে প্রার্থী দোয়া ও আর্শীবাদ চাইতে যায়, তাকেই দোয়া ও আর্শীবাদ বলেন। অতি উ’ৎসাহী কিছু নেতাকর্মী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছেন বলে প্রাার্থী মনির হোসেন  মিয়া জানান।
ইউনিয়ন পর্যায়ে আ’লীগ ও তার সহযোগী সংগঠনের  কর্মীসভায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী পৌর মেয়র মো. হারিছুর রহামান বক্তব্যে বলেন, আমাদের রানৈতিক অভিভাবক বঙ্গবন্ধুর ভাগ্নে এমপি আবুল হাসানাত আব্দুল্ল্হ্’ার  দোয়া ও আর্শীবাদ নিয়ে  চেয়ারম্যান পদে আমি প্রতিদ্বন্দ্বিতা করছি।  তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি হাসানাত ভাই’র হাতকে শক্তিশালী করতে আমাকে ও ফরহাদ মুন্সীকে বিপুল ভোট দিয়ে জয়যুক্ত  করতে ভোটদের প্রতি আহ্বান জানাই।
বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী বলেন, পৌর মেয়র হারিছুর রহমান চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আমি চেয়ারম্যান পদে পতিদ্বন্দ্বিতা না করে এখন ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি।
বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এমপি  আবুল হাসানাত আব্দুল্লাহ্ বলেন,   প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে উপজেলা নির্বাচনে কোন প্রার্থীকে আমাদের মনোনীত ও সমর্থন করার সুযোগ নেই।

এমসআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৩:৩০ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ