চরফ্যাশনে হিটস্ট্রোক ও ভ্যান চাপায় নিহত-২

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে হিটস্ট্রোক ও ভ্যান চাপায় নিহত-২
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪


চরফ্যাশনে হিটস্ট্রোক ও ভ্যান চাপায় নিহত-২

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

তীব্র তাপ প্রবাহে চরফ্যাশনে হিটস্টোকে মিরাজ(২৭) এবং মেসার্স মাইসা ব্রিকস ফিল্ডে ২বছরের শিশু নিহত হয়েছে । পৃথক পৃথক স্থানে বুধবার সকাল ১১টা চরফ্যাশন উপজেলার আবুবক্করপুর ১নাম্বার ওয়ার্ড ও বেতুয়া মাইসা বিকস ফিল্ডে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। নিহতের পিতা বলেন অতিরিক্ত গরমের কারনে হিটস্ট্রোক করে আমার ছেলের মৃত্যু হয়েছে। নিহত পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, মিরাজের ২ছেলে ও একটি কন্যা সন্তান রয়েছে। মিরাজ অসহায় দরিদ্র পরিবারের সন্তান। সন্তানদের ভরণ-পোষণের জন্য মিরাজ প্রখর রৌদ্র উপেক্ষা করে ভাড়া চালিত হোন্ডা দিয়ে যাত্রী টানতেন। সকাল ৯টা থেকে রৌদ্রের তাপ ক্রমে বাড়তে থাকে। অতিরিক্ত গরমে অস্থির হয়ে মিরাজ সকাল ১১টায় তার টিনের ছাউনির বাসায় প্রবেশ করেন। সোয়া বেলা ১১টায় দিকে তার অবস্থার আশংকাজনক দেখে পরিবারের লোকজন দ্রুত অ্যাম্বুল্যান্স যোগে চরফ্যাশন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন বসাক বলেন, হিটস্টোক রোগ সনাক্ত করতে হলে ময়না তদন্তের প্রয়োজন। পরিবারের বরাদ দিয়ে তিনি বলেন, নিহতের কোন রোগ ছিলোনা। অতিরিক্ত গরমের কারণে হিটস্টোকে মৃত্যু হতে পারে বলে ধারনা করা হচেছ।
চরফ্যাশন উপজেলার মাইসা ব্রিকস ফিল্ডের অপর দিকে ইটের ভ্যানের চাপায় ২বছরের কন্যা সন্তান মাইমুনা নিহত হয়েছে। বুধবার দুপুরে আসলামপুর বেতুয়া মাইসা বিকস্ ফিল্ডে এই মর্মান্তিক মৃত্যুও ঘটনা ঘটে। নিহত মাইমুনার পিতা কামরুল ইসলাম বলেন, আমরা গরিব মানুষ। মরা সন্তান নিয়ে আরকি করবো গ্রামের বাড়ির কাছে করব দেয়ার সকল ব্যবস্থা করছেন ফিল্ডের মালিক মো. সায়েম।
মাইসা ব্রিকস ফিল্ড মালিক সায়েম বলেন, মৃত্যু কাউকে বলে আসেনা। তারা আমার ইটের বিকস ফিল্ডের শ্রমিকের কাজ করেন। পরিবার পরিপরিজন নিয়ে ফিল্ডে বসবাস করেন। তাদের গাফেলতির কারনে শিশু ইট বোঝাই গাড়ির সাথে আঘাতে মৃত্যু হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের কোন অভিযোগ না থাকলে কারো তো কোন কথা নেই। তবুও আমি ও শ্রমিকের গ্রামের বাড়ি খুলনার পাইকগাছা লাশটি নিতে সকল ধরনের ব্যবস্থা করেছি। চরফ্যাশন থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, শিশুটির মুত্যুর খবর শুনে এক দল পুলিশ ঘটনাস্থলে পাঠাইছি। অভিযোগ পেলে ব্যবস্থা নিবো।

 

 

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৫:৩০ ● ৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ