কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে চাঁদাবাজির মামলা!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে চাঁদাবাজির মামলা!
মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪


কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে চাঁদাবাজির মামলা!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর কলাপাড়ায় কথিত সাংবাদিক নাইমুর রহমান (২৮) এর বিরুদ্ধে চাঁদাদাবীর অভিযোগে আদালতে মামলা হয়েছে। ভূক্তভোগী রিপা বেগম বাদী হয়ে কলাপাড়া উপজেলা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেছেন। মামলাটি পটুয়াখালী ডিবি অফিসে তদন্তাধীন রয়েছে। এছাড়া, এই কথিত সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন উপজেলার বিভিন্ন স্তরের সাধারন মানুষ। অভিয্ক্তু নাইমুর রহমান পৌর শহরের নাইয়াপট্টি এলাকার সোনা মিয়ার ছেলে।
মামলার বিবরনে জানা যায়, উপজেলার লালুয়া ইউনিয়নের হাচনাপাড়া ১২নং আবাসনের বাসিন্দা জাহিদুল বিশ্বাসের সাথে ভূক্তভোগী রিপা বেগম বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ঘর সংসার করতে থাকে। গত ৮ এপ্রিল বিকেল ৫ টার দিকে কথিত সাংবাদিক নাইমুর রহমান ও তার কয়েকজন সঙ্গিদের নিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে তাদের এ বিবাহ অবৈধ ও ভূয়া বলে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। অন্যথায় পত্রিকায় ছবিসহ নিউজ ছাপিয়ে দেয়ার ভায়ভীতি দেখায়। তাদের ভয়ে ভূক্তভোগী ও তার স্বামী ২৫ হাজার টাকা প্রদান করেন। কিন্তু অভিয্ক্তুরা বাকী ৭৫ হাজার টাকার জন্য চাপ প্রয়োগ করে তাদের ভয়ভীতি দেখাতে থাকে। ডাকচিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে ২৪ ঘন্টার মধ্যে দাবীকৃত টাকা পরিশোধের হুমকী দিয়ে তারা চলে যায়।
মামলার বাদী ভূক্তভোগী রিপা বেগম জানান, নাইমুর রহমান ও শামিম মাঝি সাংবাদিক পরিচয় দিয়ে আমাদের বিবাহকে অবৈধ বলে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। সম্মান হারানোর ভয়ে ২৫ হাজার টাকা দিতে বাধ্য হই। বাকী ৭৫ হাজার টাকার দাবীতে চাপ প্রয়োগ করতে থাকে। টাকা দিতে না পারায় সে আমাদের বিরুদ্ধে চাঁদাবাজীর একটি মিথ্যে মামলা দায়ের করেন। তদন্ত সাপেক্ষে সুষ্ট বিচারের দাবী জানান তিনি।
লালুয়া ইউনিয়নের সজিব হাওলাদার, মাসুদ ও আব্দুল আজিজসহ একাধিক ভূক্তভোগী নাইমের বিরুদ্ধে চাঁদা দাবীসহ বিভিন্ন অভিযোগ জানান। এছাড়া অভিযুক্ত নাইম কলাপাড়া থানা পুলিশ, র‌্যাব, আইনজীবী ও পেশাদার সাংবাদিকদের নাম ভাংগিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিন্ন কৌশলে চাঁদাবাজী করে বলেও অনেকে অভিযোগ করেন।
ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তারিকুল ইসলাম খাঁন জানান, নাইম নামের এই ছেলেটি সাংবাদিক পরিচয় দিয়ে এ ইউনিয়নে এসে নিরীহ মানুষদের ভয়ভীতি দেখিয়ে অবৈধ অর্থ হাতিয়ে নেয়ার একাধিক অভিযোগ আমার কাছে এসেছে। তাকে আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানান তিনি।
কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো. হুমায়ুন কবির বলেন, আমার জানামতে এ নামের সাংবাদিক কলাপাড়ায় কোন সংগঠনের সাথে জড়িত নেই। চাঁদাবাজী করলে তার কঠিন বিচার হওয়া উচিত।
এবিষয়ে অভিযুক্ত নাইমুর রহমান সকল অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন দাবী করে জানান, তারা আমার কাছে চাঁদা দাবী করেছে। আমি তাদের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেছি।

কলাপাড়া থানা পুলিশের উপ পরিদর্শক গোলাম মাওলা বলেন, নাইম নামের কোন সাংবাদিককে চিনি না। কলাপাড়া থানা পুলিশের নাম করে কেহ অবৈধ সুযোগ সুবিধা নিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৭:২৩ ● ৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ