গলাচিপায় প্রতিবছরের ন্যায় এবারও বাসন্তীপূজা উদযাপন

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় প্রতিবছরের ন্যায় এবারও বাসন্তীপূজা উদযাপন
বুধবার ● ১৩ এপ্রিল ২০২২


---

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি॥
পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের ঠাকুর বাজার গ্রামে চেয়ারম্যান বাড়িতে বাসন্তী পূজা অনুষ্ঠিত হয়েছে। অপরদিকে গোলখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত সার্বজনীন বাসন্তী মন্দিরে বাসন্তী পূজা পালন করা হয়েছে। পূজা বিসর্জনের মহা দশমীতে হাজারো লোকের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।
পাঁচ (০৫) দিনব্যাপী এই পূজামন্ডপের শেষ দিনে দর্শনার্থীদের ছিল উপচেপড়া ভিড়। আইনশৃঙ্খলা বজায় রাখতে গ্রামপুলিশ ও স্বেচ্ছাসেবকদের ভূমিকা ছিল অন্যতম। ডাকুয়া ইউনিয়নের বাসন্তীপূজা মন্দিরের সভাপতি ও ডাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ^জিত রায় বলেন, হাজার বছরের ঐতিহ্যবাহী এই বাসন্তীপূজা, আমাদের বাপ দাদার আমল থেকে অনেক আনন্দ উল্লাস ও জাঁকজমকপূর্ণ ভাবে এই পূজা উদযাপন করা হয়। ৫ দিনব্যাপী এই বাসন্তী পূজা পালন করে অবশেষে মন্দিরের পাশের একটি পুকুরে বিসর্জন দেওয়া হয়।
এ বিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গলাচিপা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় সাগরকন্যাকে বলেন, গতবছর প্রাণঘাতী করোনা ভাইরাসের জন্য বাড়িতে বাড়িতে বাসন্তী পূজা পালন করা হয়েছিল। তবে এই বছর বহুলপ্রাচীন ঐতিহ্যবাহী ও সার্বজনীন এই বাসন্তী পূজা ব্যাপক আনন্দ উল্লাস ও জাঁকজমকপূর্ণভাবে মন্দির কর্তৃপক্ষ পালন করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬:১১:৫৭ ● ২৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ