পাকিস্তানের নায়কের বিরুদ্ধে অভিযোগ

প্রথম পাতা » বিনোদন » পাকিস্তানের নায়কের বিরুদ্ধে অভিযোগ
শনিবার ● ২৩ ফেব্রুয়ারী ২০১৯


---

সাগরকন্যা বিনোদন ডেস্ক॥
পাকিস্তানের অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক, প্রযোজক, মডেল ফাওয়াদ খানের বিরুদ্ধে লাহোরে ফয়সাল টাউন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। দ্য ট্রিবিউন জানিয়েছে, ফাওয়াদ খানের বিরুদ্ধে অভিযোগ, মেয়ে ইলায়নাকে পোলিওর টিকা খাওয়াতে বাধা দেন তাঁরা। পাকিস্তানের এই সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্ব থেকে পোলিও নির্মূল করার জন্য আন্তর্জাতিক সংস্থাগুলো নানা কাজ করছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বের যে দেশগুলোয় এখন পোলিও রোগের প্রকোপ সবচেয়ে বেশি, তার মধ্যে পাকিস্তান অন্যতম। এদিকে পাকিস্তানের বিভিন্ন ধর্মীয় সংগঠন পোলিওবিরোধী অভিযান চালাচ্ছে। সংগঠনগুলোর সমর্থকেরা শিশুদের পোলিও টিকা দেওয়ার ক্ষেত্রে বাধা দিচ্ছে।
সম্প্রতি লাহোরে ফাওয়াদ খানের বাড়িতে পোলিওকর্মীরা নিয়ম অনুযায়ী পরিদর্শনে যান। সেখানে তাঁর স্ত্রী সাদাফ খান তাঁর শিশুকন্যা ইলায়নাকে অ্যান্টিপোলিও ভ্যাকসিন খাওয়াতে অস্বীকার করেন। পোলিওকর্মীদের অভিযোগ, তাঁকে বোঝানোর চেষ্টা করা হয়, কিন্তু তিনি অভব্য আচরণ করেন। ফাওয়াদ খানের গাড়ির চালক এই পোলিওকর্মীদের বাড়ি থেকে বেরিয়ে যেতে বলেন। এরপর সরকারি নির্দেশনা অনুযায়ী স্থানীয় থানায় ফাওয়াদ খানের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন পোলিওকর্মীরা।
ঘটনার সত্যতা স্বীকার করে ফয়সাল টাউন থানার একজন কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ফাওয়াদ খানের স্ত্রী তাঁদের শিশুকন্যাকে পোলিও টিকা না দেওয়ার পেছনে মেনে নেওয়ার মতো কোনো কারণ দেখাতে পারেননি। এটি সচেতনতার অভাবও হতে পারে, আবার যেহেতু তাঁরা সেলিব্রিটি, তাই হয়তো পোলিওকর্মীদের সঙ্গে এমন খারাপ আচরণ করেছেন। পুরো ব্যাপারটি নিন্দনীয়।’
জানা গেছে, দেশ থেকে পোলিও নির্মূলের জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশে এরইমধ্যে পোলিও টাস্কফোর্স গঠন করা হয়েছে। এই পোলিও টাস্কফোর্সের মুখপাত্র বাবর বিন আতা বলেছেন, ‘ফাওয়াদ খানের স্ত্রী সাফ জানিয়ে দেন, তাঁরা মেয়েকে যুক্তরাজ্য থেকে টিকা দিয়ে নিয়ে এসেছেন। তাই দেশের পোলিও টিকা খাওয়ানোর প্রয়োজন নেই।’ তিনি আরও বলেছেন, ‘ফাওয়াদ পাকিস্তানের গর্ব। তাঁকে অনুরোধ করব, তিনি যেন মেয়েকে এই ভ্যাকসিন নেওয়ার অনুমতি দেন।’
এদিকে এই ঘটনার পর ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম বলেছে, ফাওয়াদ খানকে আটক করা হয়েছে। তাঁকে লাহোরে ফয়সাল টাউন থানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু জিও নিউজ থেকে জানা গেছে, ১৩ ফেব্রুয়ারি থেকে ফাওয়াদ খান পাকিস্তানের বাইরে আছেন। শুরুতে তিনি যান দুবাইতে। সেখানে পিএসএলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছেন। এখন তিনি আছেন যুক্তরাষ্ট্রে।
ফাওয়াদ খান পাকিস্তানের পাশাপাশি ভারতেও সমান জনপ্রিয়। তিনি বলিউডে কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। ‘খুবসুরত’, ‘কাপুর অ্যান্ড সন্স’ আর ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে অভিনয় করে তিনি সবার নজর কেড়েছেন। তাঁর দুরন্ত লুকে ‘ফিদা’ বলিউড। পাকিস্তানের এই নায়ক নাকি ভারতে মেয়েদের ‘হার্টথ্রব’। তাঁর স্ত্রী সাদাফ খান ফ্যাশন ডিজাইনার। সাত বছর প্রেম করার পর ১৯৯৮ সালে তাঁরা বিয়ে করেন। তাঁদের দুই সন্তানÑছেলে আয়ান আর মেয়ে ইলায়না।

বাংলাদেশ সময়: ১৭:৩৩:৪৮ ● ৩২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ