গলাচিপায় পানপট্টি শত্রুমুক্ত দিবস পালন

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় পানপট্টি শত্রুমুক্ত দিবস পালন
বৃহস্পতিবার ● ১৮ নভেম্বর ২০২১


গলাচিপায় পানপট্টি শত্রুমুক্ত দিবস পালন

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নে পাক হানাদার বাহিনী (মিলিটারী) সৈন্যদের সাথে ১৮ নভেম্বর/১৯৭১ সম্মুখ যুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর ডাকে পাকহানাদার বাহিনীর মেজর ইয়ামিন ও তার বিশাল বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামী যুবক দামাল ছেলেরা সম্মুখ যুদ্ধে অংশগ্রহন করে গলাচিপা থানাকে শত্রুমুক্ত করে। এরই ধারাবাহিকতায় স্বাধীনতার ৫০বছর পূর্তিতে পানপট্টি মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত শত্রুমুক্ত ও স্মৃতিচারণ উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা পানপট্টি বিজয়স্তম্ভে শ্রদ্ধাঞ্জলী শেষে এক যুদ্ধকালীন  স্মৃতিকথা নিয়ে এক বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইউ/পি আওয়ামী লীগ সভাপতি মোঃ কুদ্দুস মেলকার। প্রধান অতিথি ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের অন্যতম নেতা এবং উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ। প্রধান বক্তা ও আলোচক হিসেবে বক্তব্য রাখেন পানপট্টি রণাঙ্গনের অন্যতম কর্ণধার এবং উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম মোস্তফা টিটো। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানপট্টি রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আঃ কাদের বিশ^াস, গলাচিপা প্রেসক্লাবের সভাপতি  মু. খালিদ হোসেন মিলটন , ইউ/পি চেয়ারম্যান আবুল কালাম ও নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ মাসুদ রানাসহ স্থানীয় গণ্যমান্য, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ স্থানীয় নেতৃবৃন্দ স্মৃতিচারণ করেন।
উল্লেখ্য ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে বর্তমান প্রধান নির্বাচন কর্মকর্তা ( সি এ সি) মোঃ নুরুল হুদা নেতৃত্বে পানপট্টির কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা রণাঙ্গণে অন্যতম যোদ্ধা মোঃ গোলাম মোস্তফা টিটোর নেতৃত্বে পটুয়াখালী জেলার সর্বপ্রথম গলাচিপার পানপট্টিতে সমর যুদ্ধে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে গলাচিপাকে শত্রুমুক্ত করেন। অনুষ্ঠানে শত শত নাগরিকরা অংশগ্রহন করেন।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১১:৪৮ ● ৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ