পটুয়াখালীর ৮ হাসপাতালে করোনার ভ্যাকসিন প্রদান শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীর ৮ হাসপাতালে করোনার ভ্যাকসিন প্রদান শুরু
রবিবার ● ৭ ফেব্রুয়ারী ২০২১


পটুয়াখালীর ৮ হাসপাতালে করোনার ভ্যাকসিন প্রদান শুরু

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

সারা দেশের মত পটুয়াখালী জেলায় ৮টি হাসপাতালে এক যোগে করোনার ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। রবিবার বেলা এগারটায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন।
পটুয়াখালীতে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মতিন। এছাড়াও পটুয়াখালী সিভিল সার্জন ডা. জাহাঙ্গির আলম শিপন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আহমেদ মুক্তিযোদ্ধা মানস দত্ত, সাংবাদিক জালাল আহম্মেদ ভ্যাকসিন গ্রহন করেছেন।
রবিবার (৭ ফেব্রুয়ারি) উদ্ভোধনী প্রথমদিনে জেলা হাপাতালে ৩শ‘ জনকে, পুলিশ হাসপাতালে ৫০জন পুলিশ সদস্যকে এবং ৬ টি উপজেলা হাসপাতালে ২শ‘ জনকে টিকা প্রদান করা হচ্ছে।
প্রথম পর্যায়ে পটুয়াখালী জেলায় ৪৮ হাজার মানুষকে ভ্যাকসিন দেয়ার জন্য ইতিমধ্যে ভ্যাকসিন সংগ্রহ করা হয়েছে ১৭ ক্যটাগরির মানুষকে ভ্যাকনিস দেয়া হচ্ছে। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৮টি বুথ, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি করে বুথ এবং পুলিশ সদস্যদের জন্য পুলিশ হাসপাতালে একটি বুথের মাধ্যমে এসব টিকা প্রয়োগ করা হচ্ছে। প্রতিটি টিকাদান কেন্দ্রে মোট ৬ জন করে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে দুই জন টিকাদানকারী এবং চারজন সেচ্ছাসেবী হিসেবে রয়েছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর হোসেনসহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:২০:২৬ ● ২১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ