জমে উঠেছে কলাপাড়া পৌর নির্বাচনী প্রচারণা

প্রথম পাতা » পটুয়াখালী » জমে উঠেছে কলাপাড়া পৌর নির্বাচনী প্রচারণা
সোমবার ● ১ ফেব্রুয়ারী ২০২১


জমে উঠেছে কলাপাড়া পৌর নির্বাচনী প্রচারণা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়খালীর কলাপাড়ায় ত্রিমূখী লড়াই মধ্য দিয়ে ৪র্থ ধাপে পৌরসভা নির্বাচনের প্রার্থীদের প্রচার-প্রচারণা জমে উঠেছে। প্রতীক বরাদ্ধের দিন থেকে প্রার্থীরা নির্বাচণী মাঠ চষে বেড়াচ্ছেন। মাইকে গান-বাজনা ছাড়াও ব্যানার ফেস্টুন, স্টিকার ছড়িয়ে উঠান বৈঠক করে যাচ্ছে সমান তালে। প্রার্থীরা বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিচ্ছে এবং লিফলেট বিতরণের মাধ্যমে ভোটারদের মন জয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সমান তালে। দিন যত আগাচ্ছে নির্বাচন ততই উৎসব মূখর হতে চলছে। তবে, এরমধ্যেই দু-একটি ছোট খাট হতাহতের ঘটনাও ঘটেছে। নৌকা প্রার্থীর পক্ষে উঠান বৈঠক সমান তালে চলছে। অন্যান্য প্রার্থীদের পক্ষে লিপলেট, ব্যানার-ফেষ্টুন বিলি করলেও উঠান বৈঠকের তেমন কোন সরগরাম দেখা যাচ্ছে না। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী থাকায় নির্বাচনে হাড্ডা-হাড্ডি লাড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, পৌরবাসী এদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীকে বেছে নিবেন বলে সুশিল সমাজ মতামত পোষন করছেন।

এদিকে কলাপাড়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রত্যেক প্রার্থী বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি দিচ্ছে। পৌরসভার উন্নয়ন ও পৌরবাসীর জীবন-যাপনের মান উন্নয়নের জন্য যোগ্য প্রার্থীকেই বাছাই করবেন বলে ভোটাররা অভিমত প্রকাশ করেন। বিভিন্ন ওয়ার্ডের ভোটাররা জানান, আমরা মিথ্যে প্রতিশ্রুতিতে বিশ্বাস করি না। যাকে যোগ্য মনে করবো তাকেই আমরা ভোট দিয়ে আগামীতে মেয়র পদে বসাতে চাই। ভোটের সময় অনেকেই বিভিন্ন ধরনের কথা দিয়ে থাকে কিন্তু পরে তারা সে কথা রাখেনা। তাই, এবার আমরা কোন মিথ্যে প্রতিশ্রুতিতে বিশ্বাস করে ঠকতে রাজি না।

কলাপাড়া পৌরসভার ৪র্থ ধাপের এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিন্ধন্ধিতা করছেন ৪ জন। কাউন্সিলর পদে মোট ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এদের মধ্যে পুরুষ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন। এবারের পৌর সভা নির্বাচনে সাবেক ও নতুনদের মুখরিত হয়ে উঠেছে পাড়া, মহল্লাসহ পৌর শহরের চায়ের দোকারগুলো পছন্দের প্রার্থীর স্টিকার লাগিয়ে শোডাউনসহ বাইকে মহড়া দিয়ে দাবিয়ে বেড়াচ্ছে সমর্থকরা। প্রার্থীরা দিন রাত ভোটারদের কাছে গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি পৌর সভা নির্বাচন, এই নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্ধন্ধিতা করছেন বর্তমান পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার। অন্য দিকে জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্ধন্ধিতা করছেন কলাপাড়া উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক মেয়র হাজী হুমায়ুন সিকদার। স্বতন্ত্র প্রার্থী হিসাবে জগ প্রতিক নিয়ে প্রতিদ্ধন্ধিতা করছেন কলাপাড়া পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সদ্য বহিস্কৃত নেতা আলহাজ্ব দিদার উদ্দিন আহমেদ মাসুম ব্যাপারী ও বাংলাদেশ ইসলামী আন্দোলন চরমোনাই পীর সাহেব মনোনীত প্রার্থী মো: সেলিম মিয়া মেয়র পদে প্রতিদ্ধন্ধিতা করছেন।

কলাপাড়া পৌরসভার এবারের নির্বাচনে কাউন্সিলরদের মধ্যেও রয়েছে বিভিন্ন ধরনের চমক। বেশিরভাগ ওয়ার্ডেই রয়েছে নতুন মুখ ও তরুন নেত্রীত্বের আভাস। একই ওয়ার্ডে রয়েছে সহোদর দুই ভাইয়ের লড়াইয়ের চমক। পৌরসভার ৯ নং ওয়ার্ডে মো. কালাম সরদার ও বর্তমান কাউন্সিলর মো. আল-আমিন সরদারের মধ্যকার প্রতিদ্বন্ধিতা দেখতে আগ্রহী হয়ে রয়েছে এলাকাবাসী। অপর দুই সহোদর মো. জাকির হোসেন জুকু ৩ নং ওয়ার্ড হতে ও তার ছোট ভাই মো. খালিদ খান ৪ নং ওয়ার্ড হতে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। পিছিয়ে নেই কলাপাড়ার গনমাধ্যমকর্মীরাও। পৌরসভার ৬ নং ওয়ার্ড হতে কলাপাড়া রিপোর্টার্স ক্লাবের সহ-সম্পাদক সাংবাদিক মো. রাসেল মোল্লা ও ২ নং ওয়ার্ড হতে কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক মো. ফরিদ উদ্দিন বিপু আসন্ন নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

কলাপাড়া নির্বাচন অফিসের তথ্যমতে, কলাপাড়া পৌরসভায় মোট ১২,৮৯১ জন ভোটার রয়েছে। এরমধ্যে মহিলা ভোটার রয়েছে ৬৫৫৭ জন ও পুরুষ ভোটর রয়েছে ৬৩৩৪ জন।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৫:৫৯ ● ৩৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ