গৌরনদীতে মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানির অভিযোগ

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানির অভিযোগ
মঙ্গলবার ● ২২ ডিসেম্বর ২০২০


গৌরনদীতে মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানির অভিযোগ

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শামচুল হক সরদার ও তার পরিবারবর্গকে প্রতিবেশী বিএনপি নেতা সেকেন্দার আলী মৃধার ভাতিজারা নানা ভাবে হয়রানিসহ জীবন নাশের হুমকি প্রদান করেছে। হুমকির মুখে জীবনের নিরাপত্তা চেয়ে ওই মুক্তিযোদ্ধা সোমবার থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছন।
গৌরনদী মডেল থানায় দেয়া অভিযোগে প্রকাশ, উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শামচুল হক সরদার ২০০০ সালের ১১ ও ১৬ জুন পৃথক ভাবে ছাব কবলা মূলে পিঙ্গলাকাঠী মৌজার এসএ খতিয়ান ১১৩৮ দাগ নং ৩৩৭৭ যার বিএস খতিয়ান ১৩৭৭, দাগ নং ৪০০০ এর ৬৭ শতাংশ জমি ক্রয় করে ভোগ দখল করে আসছে।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শামচুল হক সরদার অভিযোগ করেন, নলচিড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি সেকেন্দার আলী মৃধার ভাতিজা বিএনপি নেতা রেজাউল মৃধা, আজিজুল মৃধা, রুবেল মৃধার তার ক্রয়কৃত সম্পত্তির উপর লোপট দৃষ্টি পরে। একাধিকবার তারা (রেজাউল গং) উক্ত জমি ক্রয়ের জন্য প্রস্তাব করে। বীর মুক্তিযোদ্ধা জমি বিক্রি না করায় জোর পূর্বক তার জমির পাশে সরকারি রাস্তা দখল করে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে। বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শামচুল হক ও তার পুত্র সহিদুল ইসলাম বাঁধা দিলে তাদের লাঞ্ছিত করে নানা ধরনের ভয়ভীতিসহ জীবন নাশের হুমকি দেয়।
একই গ্রামের আকুবালী সরদারের পুত্র সিরাজ সরদার অভিযোগ করে বলেন, বিএনপি নেতা সেকেন্দার আলী মৃধার ভাতিজারা এলাকায় সন্ত্রাসী হিসেবে পরিচিত। অতি সম্প্রতি তার সাথে গাছ কাঁটাকে কেন্দ্র করে রেজাউল মৃধা ও তার ভায়েরা হামলা চালিয়ে আমাকে রক্তাক্ত জখম করে চারটি দাঁত ফেলে দেয়।
গৌরনদী মডেল থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান এ প্রসঙ্গে বলেন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শামচুল হক সরদারের লিখিত অভিযোগ পাওয়ার পরে এএসআই সোহরাব হোসেনকে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে।
অভিযোগ অস্বীকার করে রেজাউল মৃধা বলেন, আমার পৈত্রিক সম্পত্তিতে আমরা গাছ রোপন করেছি। আমাদের নামে মিথ্যে অভিযোগ দিয়ে হয়রানি করছে।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৫:৫৯ ● ৩০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ