গোপালগঞ্জে জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা
রবিবার ● ২৯ নভেম্বর ২০২০


গোপালগঞ্জে জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী  উদযাপন উপলক্ষে গোপালগঞ্জে  ১৭ তম ‘বঙ্গবন্ধু জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল সাড়ে ১০ টায় গোপালগঞ্জ সদরের কংশুর মাদ্রাসা সংলগ্ন মধূমতি তীরে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি রায় চৌধুরী পপা।
প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে ১৪ জন সাঁতারু অংশ গ্রহন করেন। এদের মধ্যে ৭ জন পুরুষ ও ৭ জন প্রমীলা সাঁতারু রয়েছেন।
মধুমতি নদীর গোপালগঞ্জের কংশুর (স্ট্যার্টিং পয়েন্ট) থেকে হরিদাসপুর রেলওয়ে ব্রীজ (ফিনিশিং পয়েন্ট) পর্যন্ত প্রায় ১০ কিঃমিঃ সাঁতার প্রতিযোগিতায় ৭ জন পুরুষ সাঁতারু অংশ নেন। প্রতিযোগিতায় ১ ঘন্টা ১ মিনিট ২৪ সেকেন্ড সময় নিয়ে সেনাবাহিনীর মোঃ ফয়সাল আহমেদ প্রথম স্থান ও ১ ঘন্টা ৩ মিনিট ২৯ সেকেন্ড সময় নিয়ে মোঃ জুয়েল আহমেদ দ্বিতীয় স্থান এবং ১ ঘন্টা ৫ মিনিট ৭ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশ নৌ-বাহিনীর পলাশ চৌধুরী তৃতীয় স্থান অধিকার করেন।
অপরদিকে, মধুমতি নদীর উলপুর ব্রীজ (সট্যার্টিং পয়েন্ট) থেকে হরিদাসপুর রেলওয়ে ব্রীজ (ফিনিশিং পয়েন্ট) পর্যন্ত প্রায় ৮ কিঃ মিঃ ৭ জন প্রমীলা সাঁতারু অংশ নেন।প্রতিযোগিতায় বাংলাদেশ সেনা বাহিনীর নাঈমা আক্তার ১ ঘন্টা ১০ মিনিট ৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান,বাংলাদেশ নৌবাহিনীর জুলি ১ঘন্টা ১১ মিনিট ১২ সেকেন্ডে সময় নিয়ে দ্বিতীয় স্থান ও ১ঘন্টা ১২ মিনিট ২ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশ সেনা বাহিনীর সবুরা বেগম তৃতীয় স্থান অধিকার করেন।
বঙ্গবন্ধু দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা উপলক্ষে গোপালগঞ্জের মধুমতী তীরবর্তী এলাকায় উৎসবের আমেজ দেখা যায়। নদীর দুই পাড়ে হাজার হাজার নারী-পুরুষ সমবেত হয়ে সাঁতার প্রতিযোগিতা উপভোগ করেন। নদীর মাঝখানে নৌ-বাহিনীর বাদ্য দলের বিউগলের সুরে দেশত্ববোধক গানের পরিবেশনা অংশগ্রহনকারি ও দর্শকদের মধ্যে উৎসহ উদ্দীপনার সৃষ্টি করে।
দুপুর আড়াইটায় শেখ মনি অডিটোরিয়ামে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে  ট্রফি ও আর্থিক পুরস্কার বিতরণ করেন জাতীয় সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।
বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহবুব আলী খান, গোপালগঞ্জের পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, ও ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মোহম্মাদ আলমগীর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সুইমিং ফেডারেশনের সাধারন সম্পাদক এম বি সাইফ বি।
জাতীয় সুইমিং ফেডারেশনের সাধারন সম্পাদক এম বি সাইফ বলেন, বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে ে গোপালগঞ্জে এ জাতীয় দূর পাল্লা সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।আগামীতে যাতে জাতীয় ও আন্তর্জাতিক সাঁতার প্রতিযোগিতায় গোপালগঞ্জের সাঁতারুরা অংশগ্রহনে অনুপ্রেরনিত হয় এ কারনে আমরা এ প্রতিযোগিতার আয়োজন করেছি।
এসময় অন্যান্যের মধ্যে জাতীয় সুইমিং ফেডারেশনের কর্মকর্তা ও স্থানীয় রাজনীতিবিদ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
জাতীয় সুইমিং ফেডারেশনের আয়োজনে ও ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় গোপালগঞ্জের মধুমতি নদীতে এবারের ১৭-তম ‘বঙ্গবন্ধু জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৫:২৫:৫৯ ● ২৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ