রাঙ্গাবালীতে উপকূল সুরক্ষার দাবি

প্রথম পাতা » পটুয়াখালী » রাঙ্গাবালীতে উপকূল সুরক্ষার দাবি
বৃহস্পতিবার ● ১২ নভেম্বর ২০২০


রাঙ্গাবালীতে উপকূল সুরক্ষার দাবি

রাঙ্গাবালী (পটুয়াখালী)সাগরকন্যা প্রতিনিধি॥

উপকূলবাসীর জীবনমান উন্নয়ন ও সুরক্ষার দাবি তুলেছেন প্রান্তিক মানুষেরা। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে প্রস্তাবিত উপকূল দিবসে এই দাবি তুলে ধরে উপজেলার আগুনমুখা নদীর তীরে মানববন্ধন কর্মসূচি করা হয়।
১৯৭০  সালের ১২ নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণ এবং উপকূলের মানুষের অধিকার ও ন্যায্যতা প্রতিষ্ঠার দাবিতে সরকারের কাছে এই দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি করেছেন উপকূলবাসী। প্রান্তিক মানুষের দাবি, গণমাধ্যম ও নীতিনির্ধারকদের নজর বাড়িয়ে উপকূলবাসীর জীবনমান উন্নয়ন ঘটানোই উপকূলের জন্য একটি দিবস প্রস্তাবনার মূল লক্ষ্য। তাদের আরও দাবি, বিভিন্ন ঝড়-বন্যা থেকে এ অঞ্চলের মানুষের জানমাল রক্ষায় টেকসই বেড়িবাঁধ নির্মাণ প্রয়োজন।
রাঙ্গাবালী প্রেস ক্লাবের আয়োজিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নিয়ে এ দাবিগুলো তুলে ধরেন। পরে প্রেস ক্লাবে আলোচনা সভা শেষে ১২ নভেম্বরকে সরকারিভাবে ‘উপকূল দিবস’ ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমানের কাছে স্মারকলিপি দেওয়া হয়।
এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক এম সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন হিরণ, দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম ও বেসরকারি সংস্থা ভার্কের উপজেলা সমন্বয়কারী মোহসীন তালুকদার প্রমুখ।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১১:০৭ ● ২৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ