নেছারাবাদে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
সোমবার ● ১৪ সেপ্টেম্বর ২০২০


নেছারাবাদে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন চেতনা পরিষদের প্রতিষ্ঠাকালীন চেতনার বাতিঘর শাখার উদ্যোগে ও কবি এমদাদ আলী পন্ডিত স্মৃতি পাঠাগারের সহযোগিতায় উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সোমবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় মধ্য পশ্চিম সোহাগদল শাখা কার্যালয়ে ঝিরবাড়ি ও কলারদোয়ানিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের ২০০ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ হিসেবে খাতা, কলম, বিজ্ঞান চিন্তা সাময়িকী ও অনান্য ২০ জন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। একই সাথে প্রতিবন্ধীতা বিষয়ে জন সচেতনতাবৃদ্ধিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা আহাবায়ক ও সভাপতি জনাব মো. জাহিদ সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সিনিয়র সচিব (এলপি আর) ও পিরোজপুর জেলা অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মোফাজ্জেল হোসেন অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, এছাড়াও অনলাইনে ও সরাসরি যুক্ত হয়ে কক্তব্য প্রদান করেন বাংলাদেশ আনসারের সাবেক অতিরিক্ত মহাপরিচালক একেএম মিজানুর রহমান, সাবেক যুগ্ম সচিব শ্যামা প্রসাদ বেপারী, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের অতিরিক্ত পরিচালক ড. নূরুল আলম, প্রকৌশলী ওয়াহিদুল ইসলাম মুরাদ, পুলিশ পরিদর্শক জাকির হোসেন, স্বরূপকাঠি উপজেলার দুর্নীতি দমন কমিটির সাধারণ সম্পাদক মো. মহিবুল্লাহ, সহকারি অধ্যাপক মওদুদ আহমেদ মানিক, স্থানীয় সাংবাদিক, শিক্ষক, অভিভাবক সহ স্থানীয় ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি তার বক্তব্যে প্রত্যন্ত গ্রামে এই অনুষ্ঠান আয়োজনে সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন বিশেষ অধিকার সম্পন্ন মানুষের মাঝে এ কর্মসূচী অত্যন্ত গুরুত্বপূর্ণ যা তাদের মানসিক শক্তিকে বাড়িয়ে তুলবে।  বক্তারা গ্রামে গ্রামে এমন কর্মসূচীর আরো বাস্তবায়ন চান ও প্রতিবন্ধী নয় তারা বিশেষ অধিকার সম্পন্ন মানুষ হিসেবে সমাজে বসবাস করবে তার জন্য সবাইকে আরো সচেতন হতে আহবান জানান।

এমআরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:০৬:০১ ● ২৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ