ভান্ডারিয়ায় অপচিকিৎসায় গর্ভজাত সন্তানের মৃত্যু!

প্রথম পাতা » পিরোজপুর » ভান্ডারিয়ায় অপচিকিৎসায় গর্ভজাত সন্তানের মৃত্যু!
সোমবার ● ৩১ আগস্ট ২০২০


ভান্ডারিয়ায় অপচিকিৎসায় গর্ভজাত সন্তানের মৃত্যু!

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের ভান্ডারিয়ায় লাইফ কেয়ার হাসপাতালের বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ পাওয়া গেছে। হাসপাতালের মালিক নিপা মন্ডলের ভুল চিকিৎসায় রুমানা নামের একজনের গর্ভজাত সন্তানের মৃত্যুর অভিযোগ করেছে তার আপন বড় ভাই মো: গোলাম আযম।
গোলাম আজমের অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গোলবুনিয়া গ্রামের ইমাম হোসেন এর স্ত্রী সন্তানসম্ভাবা রুমানা বেগমকে ১৯ আগষ্ট লাইফ কেয়ার হাসপাতালের মালিক ডাঃ নিপা মন্ডলের কাছে চিকিৎসা নিতে আসেন। ডা: নিপা মন্ডল রোগী রুমানাকে আলট্রাসনোগ্রাফি করে একটি চিকিৎসা পত্র দেয়। সে অনুয়ায়ী রোগী ঔষুধের ৭ দিনের কোর্স সম্পন্ন করলে এক পর্যায়ে বাচ্চার নড়াচড়া বন্ধ হয়ে যায়। এ ঘটনা বুঝতে পেরে রুমানা ২৯ আগষ্ট  শনিবার দ্বিতিয়বার উক্ত ডাক্তার নিপার মন্ডলের নিকট আসলে তিনি আবারও আলট্রাসনোগ্রাফি করে গর্ভজাত বাচ্চাকে মৃত ঘোষনা করেন এবং তার দেয়া চিকিৎসা পত্রের ৫০০ এম,জির একটি এন্টিবায়োটিক ঔষুধ কেটে ২৫০ এম,জি বানিয়ে আবারও চিকিৎসা পত্র দেন। গোলাম আযম তার বোনের গর্ভের সন্তান মৃত এ কথা নিশ্চিত হওয়ার পরও কেন ঔষধের ডোজ কমানো হলো এমন প্রশ্ন করলে নিপা মন্ডল তাকে অন্যত্র চলে যেতে বলেন। পরে নিরুপায় হয়ে উক্ত রোগিকে নিয়ে স্থানীয় লাবান্য ক্লিনিকে নিয়ে গেলে ওইদিন রাতেই সেখানে নরমালে ডেলিভারির মাধ্যমে মৃত কন্যা সন্তান প্রসব করান। এ ঘটনার তদন্ত পূর্বক বিচার দাবী করেছে ভুক্তভোগির পরিবার। অভিযোগ রয়েছে, এর আগেও নিপামন্ডলের অপ-চিকিৎসায় এ ধরণের একাধিক ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে অভিযুক্ত লাইফ কেয়ার হসপিটালের মালিক ডাঃ নিপা মন্ডলের কাছে জানতে চাইলে তিনি জানান, সেইভ ড্রাগ দিয়ে সঠিক চিকিৎসা দিয়েছি। তবে, গর্ভজাত বাচ্চার মৃত নিশ্চিত হয়েও কেন তিনি আবারও একই চিকিৎসা দিলেন এমন প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩০:৪১ ● ৪৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ