গলাচিপায় বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত
রবিবার ● ৯ আগস্ট ২০২০


গলাচিপায় বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

‘বাঙালি জাতির যুগসন্ধিক্ষণের মহানায়ক বঙ্গবন্ধুর জীবন-মরণের সঙ্গী ছিলেন মহিয়সী এই নারী। তিনি ছিলেন বঙ্গবন্ধুর জীবনের রেণু। যিনি বাংলাদেশের রাজনীতিতে প্রেরণার এক মহিয়সী নারী।’শনিবার বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তাঁর প্রতি শ্রদ্ধা এবং ১৫আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের রূহের আত্মার শান্তি কামনা করে এসব কথা বলেন, গলাচিপা উপজেলা আওয়ামীলীগ সভাপতি সন্তোষ কুমার দে। তিনি আরও বলেন, ‘দেশ প্রেমের অগ্নি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বঙ্গবন্ধুর রাজনৈতিক আন্দোলন ও সংগ্রামে আমৃত্যু নিজেকে জড়িত রেখেছেন বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব।
স্বামীর রাজনীতিতে সবরকম সহায়তার পাশাপাশি তিনি ছিলেন বঙ্গবন্ধুর রাজনীতির একজন সক্রিয় কর্মী।’ এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি হাজি মজিবুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহিন শাহ্সহ আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, বাংলাদেশের রাজনীতিতে প্রেরণা দায়িনী এই মহীয়সী ১৯৩০সালের ৮ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৯৭৫সালের ১৫আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের নির্মম হামলায় শহীদ হন। উক্ত আলোচনা শেষে উপজেলা আওয়ামীলীগ অফিস কার্যালয়ে বাদ আছর বঙ্গমাতার স্মরণে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৬:২৭ ● ৮২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ