চরফ্যাশনে সাপের কামড়ে নারীর মৃত্যু

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে সাপের কামড়ে নারীর মৃত্যু
বৃহস্পতিবার ● ৯ জুলাই ২০২০


চরফ্যাশনে সাপের কামড়ে নারীর মৃত্যু

চরফ্যাশন ভোলা সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে সাপের কামড়ে প্রিয়সি দাস (৪০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় পৌরসভা ৩নং ওয়ার্ডের জামিলি কুমার দাস বাড়েতে এ ঘটনা ঘটে। ওই নারী স্থানীয় চরফ্যাশন বাজার ব্যবসায়ী সুভাষ দাসের স্ত্রী।
নিহতের স্বামী সুভাষ দাস জানান, নিজ বাসার তাক থেকে পুরনো কাগজপত্র নামাতে গেলে তার স্ত্রী প্রিয়সি দাসকে সাপে কামড় দেয়। প্রথমে সাপের কামড় সন্দেহ হয়নি কিছুক্ষণ পর বমি করতে দেখে ক্ষতস্থানের পাশে শক্ত করে বেঁধে কাটাছেঁড়া ও ঝাড়ফুঁ দেওয়া হয়। সাপও দেখতে পাই আমরা। স্বাস্থ্যের অবনতি দেখে সন্ধ্যার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে মেডিসিন প্রয়োগের পর বুধবার রাত ৯টায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
চরফ্যাশন হাসপাতালের চিকিৎসক ডাঃ মাহাবুব কবির বলেন, দেশের অধিকাংশ মানুষ সাপের কামড়ের লক্ষণ বা উপসর্গগুলো সম্পর্কে ধারণা নেই, তাই সাপ না দেখে বিশ্বাস করতে পারেনা। কেউ কেউ বুঝলেও সাধারণত কামড়ের স্থানের পাশে শক্ত করে কাপড় বা ফিতা দিয়ে বেঁধে রাখেন, চুষে বা কেটে বিষ বের করে আনার চেষ্টা, ঝাড়ফুঁক, তাবিজ, পানি পড়া ইত্যাদি করে বিষ নামানোর চেষ্টা করে যা সম্পূর্ণ বিজ্ঞানসম্মত চিকিৎসায় নিষেধ। এসকল বিষয় পরিহার করে সাপে কামড় দিলে দ্রুত সম্ভব নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসতে হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৫০:০৮ ● ২৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ