পিরোজপুরে দেড়লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে দেড়লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান
শনিবার ● ১৬ মে ২০২০


পিরোজপুরে দেড়লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

“খাদ্য যাবে সবার ঘরে ঘরে, কেউ থাকবে না অনাহারে”-শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরে কর্মহীন প্রায় দেড়লাখ পরিবারকে সরকারি খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। জেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, পিরোজপুর এর ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘র উপহার খাদ্য সহায়তা বিতরণ করেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন।
শনিবার (১৬ মে) দুপুরে পৌর শহরের ৫নং ওয়ার্ড সিআই পাড়া এলাকার শেখ বাড়ি পারিবারিক শিশু পার্কে ৫০ জন কর্মহীন পরিবাবের মাঝে এ উপহার সামগ্রী বিতরন করা হয়। এর আগে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় দলীত হরিজন ও হত দরিদ্রদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। শহরের রাজারহাট, পালপাড়া ১শত প্যাকেট খাদ্য সামগ্রী ও ১শত প্যাকেট শিশুখাদ্য বিতরণ, প্রেস ক্লাব সড়কের দলীত হরিজন পল্লীতে সমাজ সেবা মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের টাকা বিতরণ করেন জেলা প্রশাসক।
প্রতিটি খাদ্য সহায়তা প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি ডাল, ১ কেজি তেল ও ১ কেজি লবন দেয়া হয়। শিশু পাকে বিতরণ অনুষ্ঠানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও এনডিসি মফিজুল ইসলাম, মাসুদ ও মুনান স্মৃতি যুব সংঘ এর প্রতিষ্ঠাতা আহবায়ক সাংবাদিক শেখ হাসান মামুন সহ সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ এবং সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, সরকারিভাবে পিরোজপুরে করোনায় কর্মহীন এ পর্যন্ত ১ লাখ ৩৯ হাজার ৯০০ পরিবারকে খাদ্য সহায়তা এবং ৬ হাজার ৯৫৫ পরিবারকে শিশু খাদ্য সরবরাহ করা হয়েছে। এ সময় সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জেলার জন্য ১ হাজার ৬০০ টন চাল এবং নগদ ৯০ লাখ টাকা বরাদ্দ হয়েছে বলে পিরোজপুর জেলা প্রশাসক জানিয়েছেন। তিনি জানান, ইতিপূর্বে মানবিক সহায়তা খাতে ৬ লক্ষ ৭৩ হাজার টাকা। এবং ২৮৯ মেট্রিক টন চাল মজুদ ছিল। একই সময় শিশু খাদ্যের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ২৪ লাখ টাকা। বরাদ্দকৃত চাল ইতোমধ্যেই কর্মহীন এবং হত দরিদ্রের মধ্যে বিতরণ করা হলেও জি,আর এবং বিশেষ ওএমএস বাবদ ৭৯২.৬৮ মেট্রিক টন চাল বিতরণ বাকি রয়েছে এবং বিতরণ কাজ চলছে বলে তিনি জানিয়েছেন।
এছাড়া শিশু খাদ্যের জন্য প্রাপ্ত ২৪ লাখ টাকার মধ্যে ১৬ লাখ টাকার দুধ, চিনি, বিস্কুট, আলু, মসুর ডাল ক্রয় করে খাদ্য প্যাকেট তৈরী করে ৬ হাজার ৯৫৫ জন শিশুর মধ্যে বিতরণ করা হয়েছে বলে জানান।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৪:৫০ ● ৩৫৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ