আনসার ভিডিপি-চৌকিদারদের পাশে এমপি জ্যাকব

প্রথম পাতা » ভোলা » আনসার ভিডিপি-চৌকিদারদের পাশে এমপি জ্যাকব
মঙ্গলবার ● ৫ মে ২০২০


চরফ্যাশন কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে আনসার ভিডিপি ও চৌকিদারদের মাঝে ত্রাণ বিতরণ করেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, আনসার ভিডিপি চৌকিদারদের দেশের যে কোন দুর্যোগ, সমস্যা, বিশেষ করে জনগনের নিরাপত্তা এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার স্বার্থে দেশের এই বাহিনীদের ভুমিকা অনেক। এরা মানুষের সেবক, তারা জনগনের সেবার কাজে নিজেদের উৎসর্গ করছে, কিন্তু দুঃসময়ে তারা কারো কাছে যেতে পারেনা, আমি সেই সব মানুষের পাশে এসে দাঁড়িয়েছি।
‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচীর আওতায় মঙ্গলবার (৫ মে) সকাল ১০টায় চরফ্যাশনে আনসার, ভিডিপি ও চৌকিদার-দফাদারদের মাঝে খাদ্য সহায়তা ও ইফতার বিতরণকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, সকল শ্রেণি পেশার মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। বিপদের সময় সে পাশে থাকে সেই আসল বন্ধু। মানুষের খাদ্য সংকটের সময়, দুখের সময় যারা পাশে থাকে সেই হলো আজকের আসল বন্ধু।
এখানে আরো একজন সাবেক সংসদ সদস্য ছিলেন, তিনি ভোটের সময় চরফ্যাশনে আসেন, একটি মানুষকেও সহযোগীতা করেননি। আমি শুধু সু-সময়ে নয়, মানুষের সংকটের সময়ও পাশে দাঁড়িয়েছি। সবাইকে প্রধানমন্ত্রীর নিদের্শনা মেনে চলার আহব্বান জানিয়ে তিনি আরো বলেন, নিজের, পরিবার ও দেশের জন্য সবাইকে সুস্থ্য থাকতে হবে। মানুষ বাঁচলে, দেশ বাঁচবে। দেশে যতবড় দুর্যোগ আসুক, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকাকালে কাউকে না খেয়ে থাকতে হবে না।
তিনি  আরো বলেন, আওয়ামী লীগের তৃতীয় পর্যায়ের ক্ষমতায় অক্লান্ত পরিশ্রম করে নদীভাঙন রোধ থেকে শুরু করে নজর কাড়ার মত উন্নয়ন করেছি। দুর্যোগের সময়ও মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। চরফ্যাশন-মনপুরার অভাবী মানুষের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌছে দিতে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ বিতরণে কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির মাধ্যমে পাড়ায় মহল্লায় ত্রাণের ব্যবস্থা করা হয়েছে।
এমপি জ্যাকব চরফ্যাশনে ২১টি ইউনিয়নে প্রায় ১২০০ আনসার-ভিডিপি চৌকিদার-দফাদারদের সদস্যদের মাঝে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এ ত্রাণ বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়াও তিনি গত ৩দিনে উপজেলার ২০ হাজার পরিবার এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন ও নির্বিাহী কর্মকর্তা রুহুল আমিন,পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, অধ্যক্ষ আহম্মদ উল্যাহ, সোলায়মান ভূইয়াসহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, করোনার প্রকোপে বাংলাদেশে এভাবে আনসার ভিডিপি চৌকিদার দফাদারদের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা দেয়ার ঘটনা এক বিরল দৃষ্টান্ত।

এমএএইচ/এনবি

বাংলাদেশ সময়: ১৩:৫৪:২৪ ● ৪৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ