করোনা থেকে মুক্তি পেতে সচেতনতা একমাত্র উপায়-এমপি জ্যাকব

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » করোনা থেকে মুক্তি পেতে সচেতনতা একমাত্র উপায়-এমপি জ্যাকব
রবিবার ● ৫ এপ্রিল ২০২০


করোনা থেকে মুক্তি পেতে সচেতনতা একমাত্র উপায়-এমপি জ্যাকব

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা একটি মরণব্যধী ভাইরাস। যে ভাইরাস প্রতিষেধক হিসাবে কোন ঔধষ নেই। ফলে বিশে^ আজ ভাইরাস প্রতিরোধের ক্ষেত্রে আতংকিত হয়ে পড়েছে। তাই করোনা থেকে মুক্তি পেতে সচেতনতায় একমাত্র উপায়।
রবিবার (৫ এপ্রিল) সকাল ১০টায় চরফ্যাশন সরকারি টিবি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণের সময় এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব প্রধান অতিথি হিসেবে এইসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রাণঘাতি করোনা পরিস্থিতিতে সরকারি কর্মকর্তাদের এই সময়ে জনসাধারনকে সচেতনতায় মাঠ পর্যায়ে তাদের করণীয় সম্পর্কে দিক নির্দেশনামুলক পরামর্শ প্রদান করেন। চরফ্যাশন উপজেলার ডাক্তার, পুলিশ প্রশাসন, সাংবাদিক ও উপজেলা পরিষদ সচেতনমূলক ভাবে কাজ করার জন্যে সকলকে ধন্যবাদ দেয়া হয়। সরকারি ত্রাণ সম্পর্কে তিনি বলেন, আমাদের ত্রাণের বিষয় কোন পিছপা হবোনা। সরকারি ত্রাণের পাশাপাশি আমরা নিজ উদ্যোগে ত্রাণ প্রদান করব ইনশাহ আল্লাহ। ইতিপূর্বে দু‘ উপজেলায় ২৫লাখর ত্রাণ দেয়া হয়েছে।
ডাক্তারদের উদ্দেশ্যে তিনি বলেন,এখ পর্যন্ত আমাদের এখানে আক্রান্ত হয়নি। আপনার ভবিষ্যত নিয়ে প্রস্তুত থাকতে হবে। ভাইরাস সংক্রামন নিয়ে সমাজ সচেতন করার জন্যে সকলকে আহবান জানাতে হবে।
সচেতনকরতে দৃষ্টান্ত মূলক ভাবে সামজিক দূরত্ব বজায় রেখে ৫শ পরিবারের মাঝে ত্রাণ সমগ্রী বিতরণ করেছেন।
তিনি আরো বলেন, সকল সাধারণ মানুষের ক্লান্তি দূর্দিণে আমি আপনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। চরফ্যাশন উপজেলার জন্যে আমার ব্যক্তিগন তহবিল থেকে ইতিপূর্বে ২০ লাখ টাকা ও মনপুরা উপজেলার জন্যে ৫লাখ টাকাসহ মোট ২৫লাখ টাকা অনুদান প্রদান করেছি। উপজেলা প্রশাসনের মাধ্যমে এই অর্থ দেয়া হয়েছে। যাতে হতদরিদ্র ও কর্মহীন মানুষ এই সুবিধা ভোগ করতে পারে। করোনা প্রতিরোধে সচেতনতার বিষয়ে তিনি বলেন, করোনা ভাইরাসে কেউ আতংকিত না হয়ে সচেতনতামূলক কার্যক্রম পালন করলে আমারা ভাল থাকতে পারন ইন্শাহআল্লাহ। মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক করোনা প্রতিরোধমূলক বিষয় নিজেই মনিটরিং করেছেন। কেউ হতাশ না হয়ে সচেনতনার কার্যক্রমে সরকারি নির্দেশ পালন করুন। উপজেলার হাটবাজার গুলোতে স্থানীয় উপজেলা প্রশাসন ও ইউপির চেয়ারম্যানদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছেন।
এদিকে রবিবার বেলা ১১ টায় উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে এক জরুরী সভার আয়োজন করা হয়।
এই সময় উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন, সহকারী কমিশনার ভূমি শাহিন মাহমুদ, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আরেফীণ, শশীভূষণ থানার অফিসার ইনচার্জ ওসি মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নুরুল ইসলাম ভিপিসহ সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, করোনা ভাইরাসে সৃষ্টি পরিস্থিতি মোকাবেলায় চরফ্যাশন-মনপুরা উপজেলার অসহায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষে “মানুষ মানুষের জন্য” কর্মসূচী চালু করেছেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:২৬:১৭ ● ৩৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ