বাউফলে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » বাউফলে মানববন্ধন ও সংবাদ সম্মেলন
সোমবার ● ১৬ মার্চ ২০২০


বাউফলে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

বাউফল(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পত্রিকায় উদ্দেশ্যপ্রনোদিত সংবাদ প্রকাশের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন উপজেলা বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকি উদযাপন কমিটি এবং উপজেলার সকল পর্যায়ের শিক্ষক সংগঠন।
সোমবার  (১৬ মার্চ) বিকেলে বাউফল ইলিশ চত্ত্বরের সামনে মানববন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়েছে। মানববন্ধনে বিভিন্ন কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় তিন সহা¯্রাধিক শিক্ষক কর্মচারী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়। ঘন্টাব্যপি রচিত মানববন্ধনে কয়েকটি পত্রিকায় বাউফল উপজেলা মুজিববর্ষ উদযাপণ কমিটির উদ্যোগে দিনপঞ্জি নিয়ে বাণিজ্য সংক্রান্ত সংবাদ প্রকাশের প্রতিবাদ করে বক্তব্য রাখেন কালাইয়া রব্বানিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল হাই, সূর্যমনি ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু, নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুক প্রমূখ।
বক্তরা সংশ্লিষ্ট পত্রিকার সাংবাদিকদের হলুদ সাংবাদিক আখ্যা দিয়ে এধরণের সংবাদ প্রকাশ করে পক্ষান্তরে মুজিববর্ষ উদযাপণে বাউফলবাসিকে নিরুৎসাহিত ও হেয় প্রতিপন্ন করা হয়েছে বলে মন্তব্য করেন।  যাহা অত্যন্ত দুঃখজনক এবং উদ্যেশ্যপ্রনোদিত।
মানববন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাউফল উপজেলা মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার। সংবাদ সম্মেলন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে আবদুল মোতালেব হাওলাদার ও রফিকুল ইসলাম  বলেন, নেতিবাচক ও উদ্যেশ্যপ্রনোদিত সংবাদ প্রকাশ করে ওই সাংবাদিকরা বাউফলবাসিকে হেয় প্রতিপন্ন করেছেন এবং মুজিববর্ষ উদযাপণে নিরুৎসাহিত করেছেন। মুজিববর্ষকে নিয়ে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরে যে কর্ম পরিকল্পণা করা হয়েছে সেটাকে দিনপঞ্জি হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেয়া হয়েছে। সেক্ষেত্রে কোন ধরণের বাণিজ্যিক চিন্তা চেতনা ছিল না এবং এখনো নেই। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু, বাউফল সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম, বগা ডিগ্রি কলেজের অধ্যক্ষ কবির হোসেন এবং আনিচুর রহমান সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৬:০৭ ● ৬১২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ