গোপালগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন
রবিবার ● ১৫ মার্চ ২০২০


গোপালগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে বিদেশ ফেরত নারীসহ ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার থেকে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মীরা তাদের নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।
গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদের সাথে শনিবার রাত সাড়ে ৮ টায় কথা বললে তিনি   বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও বলেন, মাঠ পর্যায় স্বাস্থ্য বিভাগের কর্মীরা চেন অব কমান্ডের মাধ্যমে কাজ করছে ।  বিদেশ ফেরত লোকদের সন্ধান ও করোনা ভাইরাস সনাক্ত করা জন্য মাঠ পর্যায়ে কাজ করছেন স্বাস্থ্য সহকারিরা । তাদের তথ্য অনুযায়ি  সেখানে তাৎক্ষনিক ভাবে যাচ্ছেন সহকারি স্বাস্থ্য পরিদর্শকরা। সহকারি স্বাস্থ্য পরিদর্শকদের রির্পোটে অনুযায়ি  স্বাস্থ্য পরিদর্শক ও মেডিকেল অফিসার  ডিজিস কন্টোল ওই সব এলাকায় গিয়ে পরার্মশ ও  রোগ নির্নয়ের জন্য সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন ।
গোপালগঞ্জের  সিভিল সাজর্ন কার্যালয় সূত্রে জানা গেছে, ভারত, সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন, ইতালী, সৌদিআরব ও দক্ষিন কোরিয়া  থেকে সম্প্রতি ওই ২৪ ব্যক্তি দেশে ফিরেছেন।  এদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ।

এদের মধ্যে গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় উপজেলায় ৩ জন, কোটালীপাড়ায় ৩ জন, কাশিয়ানী ১৬ জন ও মুকসুদপুর উপজেলায় ২ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা হলেন, টুঙ্গিপাড়া উপজেলায় ভারত থেকে আসা  ডুমুরিয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের  তুষার কান্তি হালদার , সৌদি আরব থেকে আসা  পাটগাতি ইউনিয়নের গিমাডাঙ্গা গ্রামের আলি শেখের ছেলে ইমরান ,  সিংগাপুর থেকে আসা গোপালপুর ইউনিয়নের পলান বিশ্বাসের ছেলে ভজন বিশ্বাস। কোটালিপাড়ার রামশীল ইউনিয়নের রাজাপুর গ্রামের ইতালি ফেরত দীপক হালদার , সিকির বাজার গ্রামের মালয়েশিয়া ফেরত দাউদ শেখ  ও  উনশিয়া গ্রামের সাইদুল হাজরা । মুকসুদপুরের ভাবরাসুর ইউনিয়রে ইতালি ফেরত তহিদুজ্জামান ও উজানি ইউনয়নের তাপস । কাশিয়ানি উপজেলার মোট ১৬ জনকে  হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে । এদের মধ্যে রাজপাট ইউনিয়নের সৌদি থেকে আসা জসিম , গোয়ালা গ্রামের সোহেল মোল্লা , ফুকরা ইউনিয়নের দক্ষিন কোরিয়া ফেরত জসিম ও জর্ডান ফেরত সালমা বেগম, ফলসি গ্রামের জহির শেখ এবং বাধন সমাদ্দার ও নিজামকান্দি গ্রামের  আলমগীর ফকিরের নাম পাওয়া গেছে ।

কোটালীপাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুশান্ত মন্ডল জানান, আমরা প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে বিদেশ ফেরত আমাদের মাঠ কর্মিদের নিয়ে প্রতিনিয়ত কাজ করছি । বিদেশ ফেরত কোন লোকের তথ্য পেলে সেখানে গিয়ে আমরা তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রেখে নিবিড় পর্যবেক্ষর করছি ।
কাশিয়ানীর উপজেলা নির্বাহী  কর্মকর্তা  সাব্বির আহমেদ বলেন,  ২৭ ফেব্রুয়ারি থেকে উপজেলায় ১৬ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে । আমাদের ধারনা এরমধ্যে এরা সবাই সুস্থ আছেন । তারপর  সচেতনাতার জন্য আমরা এদের নিবির পর্যবেক্ষনে রেখেছি ।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৪:২৪ ● ৩৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ