কাউখালীতে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন
রবিবার ● ২৩ ফেব্রুয়ারী ২০২০


কাউখালীতে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালী উপজেলার ৬৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে একযোগে ভোট গ্রহণ শুরু হয়।
শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে নির্বাচনকে কেন্দ্র করে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বিদ্যালয় আঙ্গিনায় সাদা-কালো ও কালার পোস্টার সাঁটিয়েছেন। তাছাড়া অভিভাবকরাও বিদ্যালয় আঙ্গিনায় নিজ নিজ প্রার্থীদের পক্ষে অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে ভোট দেয়ার বিষয়ে কথা বলছেন।
রবিবার কাউখালীর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে। শিক্ষা অফিস সূত্র জানা যায়, সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক যোগে উপজেলার ৬৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এ নির্বাচনে ভোট প্রদান করেছে। নির্বাচন অবাদ ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রিজাইডিং, পোলিং কর্মকর্তা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে।
তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণি থেকে সাতজন প্রার্থী জয়ী হবে। তারা স্বাস্থ্য, বন ও পরিবেশ বিষয়ক, পরিষ্কার-পরিচ্ছন্নতা, আপ্যায়ণসহ সাতটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবে বলে ৮নং হোগলা বেতকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাবিবুল্লাহ ফকির জানান। ৮নং হোগলা বেতকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির বিজয়ী প্রার্থীরা হলেন আয়শা খানম,আব্দুল্লা চতুর্থ শ্রেণির বিজয়ীরা হলেন খাদিজা ও সামিয়া পঞ্চম শ্রেণির বিজয়ী প্রার্থীরা হলেন নুর জাহান,মারিয়া এবং মাহিয়া।
কাউখালী  মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত রায় বলেন, এ বছর নির্বাচনে শিক্ষার্থী ছাড়াও অভিভাবকদের মধ্যে অনেক বেশি উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। কাউখালী উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল হাকিম বলেন, শিশুদের  মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ গড়ে তোলার জন্যই এই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৮:৫৯ ● ৪৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ