আমতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দূর্ণীতির অভিযোগ

প্রথম পাতা » গণমাধ্যম » আমতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দূর্ণীতির অভিযোগ
শনিবার ● ৮ ফেব্রুয়ারী ২০২০


আমতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দূর্ণীতির অভিযোগ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ মাহাফুজা আক্তারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বিদ্যালয়ের সাবেক ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ মাহবুবুর রহমান জাফর বিশ্বাস। শনিবার আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে তিনি এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১১ সালে আমি ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ছিলাম। সভাপতি থাকাকালীন সময়ে তিনি বিদ্যালয়ের জমিতে রাইস মিল স্থাপন, তিনটি দোকান ঘর ভাড়া এবং অবৈধভাবে রবি টাওয়ার বসিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। এ সকল বিষয়ে আমি তার কাছে জানতে চাইলে তিনি শারীরিক অক্ষমতা দেখিয়ে ২০১২ সালের ১৮ জুন বিদ্যালয় থেকে পদত্যাগ করেন। এরপর তিনি বরগুনা জজ কোর্টে আমার নামে মামলা দায়ের করেন। ওই মামলা বিচারক খারিজ করে দেন। এরপর তিনি আমার স্বাক্ষর জাল করে বেতন ভাতা উত্তোলন করেছেন। বর্তমানে তিনি অবৈধভাবে বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।
তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, তার শ্বশুর বাড়ীর লোকজন জামায়াতের সাথে সক্রিয়ভাবে জড়িত। সরকার বিরোধী কার্যাকলাপ করে বেড়াচ্ছেন তার পরিবারের লোকজন। এছাড়া আমার ৫০১/১ খতিয়ানের রেকর্ডিয় জমি জোড়পূর্বক দখল করে নিয়েছে তিনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাফুজা আক্তারের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে দাবী জানিয়েছেন তিনি।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাফুজা আক্তার বলেন, আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন ও হয়রানী করার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন। আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।
আমতলী উপজেলা একাডেমিক সুপার ভাইজার সেলিম মাহমুদ বলেন , এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৬:৩৭ ● ৩৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ