তালতলীতে কেন্দ্রিয় নেতাদের শুভেচ্ছা জানানোকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষ: আহত-২০

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে কেন্দ্রিয় নেতাদের শুভেচ্ছা জানানোকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষ: আহত-২০
বুধবার ● ২২ জানুয়ারী ২০২০


---

 

সাগরকন্যা আমতলী প্রতিনিধি॥

বরগুনার তালতলীতে ছাত্রদলের মতবিনিময় সভায় কেন্দ্রিয় ছাত্রদল নেতাদের শুভেচ্ছা জনানোকে কেন্দ্র করে দু গ্রুপের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মালিপাড়া ছালেহিয়া ইসলামিয়া মাদ্রাসার হল রুমে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ছবি তুলতে গিয়ে সাংবাদিকদের সাথে অজৌন্যমূলক আচরণ ও ক্যামেরা ভাংচুরের চেষ্টা চালায় উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের সমর্থকরা।


ছাত্রদল সূত্রে জানা যায়, জেলা ছাত্রদল ঘোষিত জেলার উপজেলায় ছাত্রদলের এক মতবিনিময় সভার আয়োজন কর করা হয়। এ মতবিবিনিময় সভায় আসেন কেন্দিয় ছাত্রদল সহ-সভাপতি জাকিরুল ইসলাম জাকির, যুগ্ন সম্পাদক শ্যামল, সহ-সম্পাদক ইছামন্ড ইজাজ, সহ-সাংগঠনিক মাহফুজুল আলম মিঠু প্রমুখ। এ মতবিনিময় সভার শুরুতে তালতলী উপজেলা ছাত্রদল সভাপতি আতিকুর রহমান অসিম ও ছাত্রদল নেতা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের দুই গ্রুপের কেন্দ্রীয় ছাত্রদল নেতাদের  ফুলের শুভেচ্ছা জানানোকে  কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের ছাত্রদলের ২০ কর্মী আহত হয়। আহতরা হলেন উপজেলা  ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাসেদুজ্জামান রাসেল হাওলাদার, মোঃ আরিফ রাজা,  মোঃ সজিব, মোঃ বায়জিদ, মোঃ রাজ্জাক,  মোঃ মাসুদ, মোঃ  সোহাগ,  মোঃ সাইফুল, মোঃ সাইদুল, মোঃ মামুন, মোঃ বেল্লাল,  মোঃ ইমাম ও  মোঃ জাহিদসহ ২০ জন । আহতদের তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বরগুনা  জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  


প্রত্যক্ষদর্শীরা কয়েকজন জানান, মতবিনিময় সভায় ছাত্রদল নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের সমর্থনকারীরা কেন্দ্রিয়  নেতাদের প্রথমে শুভেচ্ছা জানানো নিয়ে ছাত্রদল সভাপতি অসিম সমর্থনকারীদের সাথে কথার কাটাকাটি হয়। একপর্যায় অসিম গ্রুপের উপর হামলা চালায় মোস্তাফিজুর গ্রুপের সমর্থকরা। এদিকে বিভিন্ন গণমাধ্যম কর্মীরা এই সংবাদ সংগ্রহ করতে গিয়ে মোস্তাফিজুর রহমান সমর্থনকারী সেকান্দার কসাইয়ের ছেলে রাকিব কসাইসহ একাধিক ছাত্রদল সদস্যরা সাংবাদিকদের সাথে অশালীন আচরণ করেন। এতে সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেন। 


এশিয়ান  টেলিভিশনের তালতলী প্রতিনিধি জালিলুর রহমান এবং দৈনিক আমার সময় পত্রিকার প্রতিনিধি কে.এম রিয়াজুল ইসলাম রাজু বলেন, ছাত্রদলের মতবিনিময় সভার সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের নিজেদের দুই গ্রুপের মধ্যে কেন্দ্রিয় নেতাদের ফুলের শুভেচ্ছা জানানো নিয়ে সংঘর্ষ হয়। এই সংঘর্ষের ছবি তুলতে গেলে ছাত্রদলের কর্মীরা সাংবাদিকদের সাথে অশালীন আচরণ ও ক্যামেরা ভাংচুরের চেষ্টা করেন।


এ বিষয় তালতলী উপজেলা ছাত্রদল সভাপতি আতিকুর রহমান অসিম গণমাধ্যম কর্মীদের সাথে খারাপ আচরণের জন্য দুঃখ প্রকাশ করে বলেন, ভাইস চেয়ারম্যানের সমর্থকরা সাংবাদিকদের সাথে খারাপ আচারণ করেছে। তিনি আরো বলেন, ভ্ইাস চেয়ারমনের সমর্থকরা আমার সমর্থকদের উপর হামলা করেছে। 

এবিষয়ে ছাত্রদল নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মুঠো ফোনটি বন্ধ পাওয়া যায়।


তালতলী থানার ওসি শেখ শাহিনুর রহমান বলেন, ছাত্রদলের মতবিনিময় সভার কোনো অনুমতি দেওয়া হয়নি। তবে পুলিশ সুপার মহোদয়ের কাছ থেকে তারা মৌখিক অনুমতি নিয়েছে বলে জেনেছি। এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এমএইচএকে/কেএস 

 

বাংলাদেশ সময়: ১৭:৫৪:০৯ ● ৫২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ