চরফ্যাশনে ২ ডাকাত আটক

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে ২ ডাকাত আটক
বৃহস্পতিবার ● ২৬ ডিসেম্বর ২০১৯


চরফ্যাশনে ২ ডাকাত আটক

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে একরাতে দু’বাড়িতে ডাকাতি, রাস্তার পাশের দোকান লুট ও মালিককে কুপিয়ে জখম করার পর পালানোর চেষ্টা কালে গ্রামবাসীর হাতে আটক হয় দুর্ধর্ষ ডাকাত সর্দার নজির আহমেদ ওরফে নজির ডাকাত।
আক্রান্ত দোকান মালিকের ডাক চিৎকারে গ্রামবাসী ছুঁটে এলে ৮ জনের ডাকাতদল পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে আধা কিলোমিটার দূরের একটি বাড়ির বাগানে পালাতে গিয়ে গ্রামবাসীর হাতে আটক হয় দুর্ধর্ষ ডাকাত সর্দার নজির আহমেদ ওরফে নজির ডাকাত।
মঙ্গলবার দিবাগত মধ্যরাতের পর চরফ্যাশন থানার আব্দুল্লাহপুর ইউনিয়নের দুটি গ্রামে ডাকাতদল এই তান্ডব চালায়। গুরুতর আহত দোকান মালিক আবদুল হামিদকে কুপিয়ে মারাত্মক জখম করায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
চরফ্যাশন থানা পুলিশ নজির ডাকাত এবং ডাকাতদের আশ্রয়দাতা প্রবাসীর স্ত্রী রহিমা বেগমকে গ্রেফতার করেছে। পালিয়ে যাওয়া ডাকাতদলকে গ্রেফতারে অভিযান চলছে। চরফ্যাশন থানার ওসি শামসুল আরেফিন এসব তথ্য নিশ্চিত করেছেন।
স্থানীয় বাসিন্দা এবং ক্ষতিগ্রস্থরা জানান, মঙ্গলবার মধ্যরাতের পর  আবদুল্লাহপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের রাসেল মাতাব্বরের বাড়িতে হানাদেয় ৮জনের ডাকাতদল। ডাকাতরা গোয়ালঘরে সন্দেহজনক শব্দ সৃষ্টি করে। গোয়াল থেকে চোরে গরু নিচ্ছে ভেবে গৃহকর্তী দরজা খুললে ডাকাতদল ঘর দখলে নেয়। ঘরের লোকজনকে বেঁধে অস্ত্রের মুখে জিম্মি এবং মারধর করে মালামাল লুটে নেয়। এখান থেকে ডাকাতদল পাশের গ্রামের আবু হাওলাদার বাড়িতে হানা দেয়। ঘরের দরজা ভেঙ্গে লোকজনকে বেঁধে একই ভাবে মালামালা লুট করে। পালিয়ে যাওয়ার সময় আবদুল্লাহপুর ৭নং ওয়ার্ডস্থ সফিজল হাওলাদার বাড়ি সংলগ্ন রাস্তার পাশের আবদুল হামিদের দোকানে হানা দেয়। দরজা ভেঙ্গে দোকানে ঢুকে দোকান মালিক আবদুল হামিদকে কুপিয়ে জখম করে মালামাল নিয়ে পালানোর সময় দোকান মালিককে রাস্তায় নামিয়ে জবাইর প্রস্তুতি নেয়। এসময়ে দোকান মালিকের চিৎকারে গ্রামের লোকজন ছুঁটে আসলে ডাকাতরা ঘটনাস্থল থেকে আধা কিলোমিটার দূরে মোতাহার মিস্ত্রির বাড়ির বাগানে পালায়। সেখান থেকে গ্রামবাসী ডাকাত সর্দার নজিরকে আটক করে গনধোলাই শেষে বুধবার সকালে চরফ্যাশন থানা পুলিশের হাতে সোপর্দ করে।
থানা পুলিশ নজির ডাকাতের দেয়া তথ্যানুযায়ী আশ্রয়দাতা এওয়াজপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের প্রবাসী নুরুল ইসলাম চৌকিদারের স্ত্রী  রহিমা বেগমকে গ্রেফতার করে।
চরফ্যাশন থানার ওসি সামসুল আরেফিন জানান, পালিয়ে যাওয়া ডাকাতদেরকে গ্রেফতার করা হয়েছে। গুরুতর জখম দোকানীকে উদ্ধার করে বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে। থানায় ডাকাতি মামলা দায়ের করা হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় আছে। তাকে শুক্রবার জেল হাজতে প্রেরণ করা হবে।

 

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৫:৫৫ ● ৩০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ