কলাপাড়ায় রাখাইনদের ২৫ একর জমির ধান কাটার অভিযোগ

প্রথম পাতা » লিড নিউজ » কলাপাড়ায় রাখাইনদের ২৫ একর জমির ধান কাটার অভিযোগ
রবিবার ● ৮ ডিসেম্বর ২০১৯


কলাপাড়ায় রাখাইনদের ২৫ একর জমির ধান কাটার অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

ছোট বালিয়াতলী মৌজার ২৫ একর জমির মূল্য অন্তত আট কোটি টাকা। এ পরিমান জমির অর্ধেকটার দাবিদার তুলাতলীর বাসীন্দা রাখাইন সেমাচিং মগ্নী। তিনি ওই জমির ধান কেটে নেয়া থেকে রক্ষা করতে কলাপাড়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। প্রতিপক্ষ কোম্পানিপাড়ার রাখাইন অংচোলা মাতুব্বরসহ সাতজনকে বিবাদী করেছেন।

সেমাচিং লিখিত অভিযোগে জানান এ পরিমান জমির অর্ধেকটার দাবিদার তাঁরা। কিন্তু অংচোলা রাখাইনকে সামনে রেখে মুসলীমদের একটি প্রভাবশালীমহল ওই জমির পাকা ধান কেটে নিচ্ছে। কলাপাড়া থানার ওসি মনিরুল ইসলাম বিষয়টি নিষ্পত্তি করতে একজন অফিসারকে নির্দেশ দিয়েছেন। কিন্তু তাতে কোন ফয়সালা পায়নি সেমাচিং। শনিবার সকাল থেকে ২৫-৩০জন লোক নিয়ে ধান কাটার কাজ শুরু করে অংচোলার পক্ষের লোকজন। সেমাচিংএর পক্ষের লোকজন শনিবার কলাপাড়া থানার ওসির কাছে বলে ওই দিন বিকেল থেকে ধান কাটা বন্ধ রেখেছিলেন। কিন্তু ফের রবিবার থেকে ধান কেটে নিচ্ছে বলে সেমাচিংএর এক সজন মায়া রাখাইন জানিয়েছেন।

এ নারী জানান, হেল্প লাইন ৯৯৯ এ ফোন করলে পুলিশ গিয়েছিল। কিন্তু আজ আবার ধান কাটছে প্রতিপক্ষ গ্রুপ। এখন সেমাচিং রাখাইনসহ তার ওয়ারিশরা বিপাকে পড়েছেন। ছোট বালিয়াতলী মৌজার এসএ ১৯৫ খতিয়ানের ২৬১৭, ২৬১৮, ২৬১৯, ২৬২৪, ২৬২৫, ২৭১৯ নম্বর দাগের ২৫ একর ৪০ শতক জমির অর্ধেক ১২ একর ২০ শতক জমির মালিক দাবিদার সেমাচিং। বর্তমানে লাঠিয়াল নিয়ে এ জমির ধান কাটা চলছে বলে অভিযোগ করেন সেমাচিং। কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, জমি সংক্রান্ত বিরোধ এখানে পুলিশের তেমন কিছু করনীয় নেই। তিনি আদালতের আশ্রয় নেয়ার পরামর্শ দেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৬:৩১ ● ৫০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ