রাজাপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর ভষ্মীভূত

প্রথম পাতা » ঝালকাঠী » রাজাপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর ভষ্মীভূত
রবিবার ● ৮ ডিসেম্বর ২০১৯


রাজাপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর ভষ্মীভূত

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

ঝালকাঠির রাজাপুর সদরের টিএন্ডটি সড়কের প্রয়াত ইসরাইল হাওলাদারের বসতঘরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার (৮ ডিসেম্বর) সন্ধ্যা রাতে বৈদ্যুতিক গোলযোগ থেকে সৃষ্ট অগ্নিকান্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের দাবি। ওই ঘরে প্রয়াত ইসরাইল হাওলাদারের তিন ছেলে ম্যাগপাই ক্যাবল/সাউথ ক্যাবল ভিশনের পরিচালক সাংবাদিক অহিদ সাইফুল, শহীদ ও তৌহিদের ৩ পরিবার বসবাস করতো। সাংবাদিক অহিদ সাইফুল জানান, সন্ধ্যায় তিনি নামাজ পড়ে ঘরে একটি ডিম লাইট জ্বালিয়ে বাইপাস এলাকার চলে যান। ঘরে অন্য কোন লোকজন ছিল না, তারা ভেড়াতে গেছেন। পরে খবর পেয়ে এসে দেখেন ঘরের সামনের ডান পাশের পুরো অংশে দাউদাউ করে আগুন জ্বলছে। ওই পাশেই বৈদ্যুতিক মিটার ছিল, ধারণা হচ্ছে ওখান থেকেই বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লেগেছে। মূর্হুতের মধ্যেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। আগুনে পড়ে মালামাল ও ঘরসহ কমপক্ষে ১২/১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে, বলেন অহিদ সাইফুল।

রাজাপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আব্দুল জলিল জানান, দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় মূল ঘরটি রক্ষা করা না গেলে পেছনের অংশ এবং আশ পাশের ঘরগুলো রক্ষা করা সম্ভব হয়েছে। তবে আশপাশে পানির উৎস না থাকায় অনেক বেগ পেতে হয়েছে। এ কারনে ২টি গাড়ির পানি শেষ হওয়ার পর কিছুসময় কার্যক্রম বন্ধ থাকে। পরে অনেক দূর থেকে পানি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রন করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ওই এলাকার খালটি দখল ও দুষণ হওয়ায় খালটি মরে গেছে, জরুরি ভিত্তিতে খালটির অবৈধ স্থাপনা উদ্ধার ও খননের দাবি এলাকাবাসীর। রাজাপুর থানার ওসি জাহিদ হোসেন জানান, ঘটনা শুনেই তাৎক্ষনিক ঘটনাস্থল গিয়ে পুলিশ সদস্যরা আগুন নিয়ন্ত্রনে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাবিক রাখাসহ সার্বিক সহযোগীতা ও নিরাপত্তা দেয়া হয়েছে। আগুনের সূত্রপাতের বিষয়টি খতিয়ে দেখা হবে, অন্য কোন কারন আছে কিনা।

আরআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৯:৪২ ● ৫০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ