দুমকিতে সম্মেলনকে সামনে রেখে আ’লীগের পাল্টা-পাল্টি সভা

প্রথম পাতা » রাজনীতি » দুমকিতে সম্মেলনকে সামনে রেখে আ’লীগের পাল্টা-পাল্টি সভা
বুধবার ● ১৩ নভেম্বর ২০১৯


দুমকিতে সম্মেলনকে সামনে রেখে আ’লীগের পাল্টা-পাল্টি সভা

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে পাল্টা-পাল্টি সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা আ’লীগ কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি মো: শাহজাহান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সহ-সভাপতি মো: মজিবুর রহমান মাষ্টার, মো. মিজানুর রহমান সিকদার, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. সুলতান আহম্মেদ মোল্লা, সাংগঠনিক সম্পাদক মো: ফোরকান আলী মৃধা, সৈয়দ শাহআলম, কৃষিবিষয়ক সম্পাদক মো: দেলোয়ার হোসেন মোল্লা, প্রচার সম্পাদক মো: ওয়াহিদুর রহমান সহিদ মুন্সী, সহ-প্রচার সম্পাদক মো: জালাল মিয়াসহ কার্যনির্বাহি কমিটির ৩০জন সদস্য বিশেষ আমন্ত্রণে বিভিন্ন ইউনিয়ন আ’লীগের সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।
অপর দিকে সহ-সভাপতি মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে দুমকি উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা আ’লীগের একাংশের পৃথক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. হারুন অর রশিদ হাওলাদার, সহ-সভাপতি সৈয়দ গোলাম মর্তুজাসহ তাদের সমর্থক নেতা-কর্মীরা অংশ নেন। উভয় সভা থেকে আগামী ১৫নভেম্বর উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠানের তারিখ ঘোষনা করা হয়েছে।
পাল্টা-পাল্টি সভা আহবান প্রশ্নের জবাবে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো: ফোরকান আ’লী মৃধা বলেন, কেন্দ্র ও জেলা আ’লীগ স্বীকৃত কার্যনির্বাহি কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা সভা করেছেন তার কোন সাংবিধানিক বৈধতা নেই। সংগঠনে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যেই কতিপয় সুবিধাবাদী নব্য ও অনুপ্রবেশকারী দুষ্টচক্র বে-আইনী তৎপড়তায় লিপ্ত আছে।
অপরপক্ষে সহ-সভাপতি আবুল কালাম আজাদ নিজেকে ভারপ্রাপ্ত সভাপতি দাবি করে বলেন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর স্বাক্ষরিত চিঠির ক্ষমতা বলে সম্মেলন প্রস্তুতি সভা আহবান ও সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।
এদিকে উপজেলা আ’লীগের পাল্টা-পাল্টি সম্মেলন প্রস্ততি কমিটির সভা অনুষ্ঠানকে কেন্দ্র করে দু’গ্রুপে তীব্র উত্তেজনা দেখা দেয়ায় পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে একপ্লাটুন অতিরিক্ত পুলিশ।
দুমকি থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, দু’পক্ষের মুখোমুখী অবস্থান ও পাল্টা-পাল্টি সভার কারনে দাঙ্গা-হাঙ্গামাসহ অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৩:০১ ● ২৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ