গোপালগঞ্জে সমবায়ীদের তৈরী পণ্যে মেলা

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে সমবায়ীদের তৈরী পণ্যে মেলা
শনিবার ● ২ নভেম্বর ২০১৯


গোপালগঞ্জে সমবায়ীদের তৈরী পণ্যে মেলা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

৪৮তম জাতীয় সমবায় দিবসে গোপালগঞ্জের কাশিয়ানীতে বসে সমবায়ীদের পণ্য মেলা। সমবায়ীদের নিজ হাতে তৈরী হস্তশিল্প, কারুশিল্প ও নৃ-শিল্প সহ বিভিন্ন পণ্য নিয়ে ১০টি সমবায় সমিতি এ মেলায় অংশগ্রহণ করে। দিবসটি পালন উপলক্ষ্যে কাশিয়ানীর উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত সমবায়ীদের অন্যান্য কর্মসূচীর পাশাপাশি এ মেলার আয়োজন করে সমবায়ীরা।
মেলায় অংশগ্রহণকারী সমবায় সমিতিগুলো হল, কাশিয়ানী আদর্শপাড়া মহিলা, পোনা সূর্যমুখী, গোপালগঞ্জ অপরুপা হস্ত ও কারুশিল্প, ফুকরা আদর্শ নারী উন্নয়ন, পুরলিয়া দোলনচাঁপা মহিলা, পাংখারচর নারী উন্নয়ন মহিলা, সততা নৃ-তাত্ত্বিক গোষ্ঠী, ফুকরা সমন্বিত কৃষি খামার ব্যবস্থাপনা, জলমুকুন্দপুর নারী উন্নয়ন মহিলা ও শাপলা মহিলা সমবায় সমিতি লি:। দিনব্যাপী এ মেলায় প্রতিটি সমিতির স্টলে সমবায়ীদের নিজহাতে তৈরী নানা কারুকাজ খচিত বিভিন্ন ধরণের পণ্য প্রদর্শিত হয়।
কাশিয়ানী উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুর রহমান জানিয়েছেন, কাশিয়ানীতে বেশকিছু সমবায় সমিতি রয়েছে, যেসব সমিতির সমবায়ীরা অত্যন্ত উদ্যোগী ও পরিশ্রমী। তারা নিজেদের হাতে তৈরী এসব পণ্য ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করছে এবং একটা ভালো উপার্জন করছে।
এদিকে, ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে শনিবার সকালে গোপালগঞ্জ জেলাসদরসহ কাশিয়ানী, মুকসুদপুর, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে পৃথকভাবে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচীতে প্রশাসন, জন-প্রতিনিধি, রাজনীতিবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সমবায়ীরা অংশ নেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৪:৪৫ ● ৩৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ