দেশকে দুর্নীতি ও মাদক মুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশেই অভিযান: পলক

প্রথম পাতা » রাজনীতি » দেশকে দুর্নীতি ও মাদক মুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশেই অভিযান: পলক
রবিবার ● ২২ সেপ্টেম্বর ২০১৯


দেশকে দুর্নীতি ও মাদক মুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশেই অভিযান: পলক

চুয়াডাঙ্গা সাগরকন্যা প্রতিনিধি॥

দেশে চলমান দুর্নীতি ও মাদক বিরোধী অভিযান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই আইন শৃঙ্খলা বাহিনী পরিচালনা করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ী কোন দলের নয়। এরা দেশের শত্রু, সমাজের শত্রু। দেশ দুর্নীতিমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে।
রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ে আইসিটি কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইসিটি প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অধীনে দেশের সকল জেলায় হাই-টেক পার্ক অথবা সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে ৪ দশমিক ০৫ একর জমির উপর হাই-টেক পার্ক নির্মাণ করা হবে। অবিলম্বে শুরু হবে এই নির্মাণ কাজ।
তিনি বলেন, উপজেলাসহ প্রতিটি গ্রামে গ্রামে উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট সেবা পৌঁছিয়ে দেয়া হবে। যুবসমাজকে উন্নয়নের জন্য ফ্রিল্যান্সিং-এ গুরুত্বারোপ করা হচ্ছে। যেন ঘরে বসেই তারা মোটা অঙ্কের টাকা উপার্জন করতে পারে।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে সভায় ইনফো সরকার (৩য় পর্যায় প্রকল্প) প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদিন খোকন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ প্রমুখ বক্তব্য দেন। সভায় জেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, ইন্টারনেট ব্যবসায়ী, ফ্রিল্যান্সার ও জনপ্রতিনিধিদের কথা শোনেন মন্ত্রী।
ইন্টারনেট সেবা আরও সহজকীকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা জানান তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী। এর আগে হাই-টেক পার্কের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেন মন্ত্রী।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৫:০৯ ● ৩০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ