দেশের ৯২ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে: স্পিকার

প্রথম পাতা » জাতীয় » দেশের ৯২ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে: স্পিকার
শুক্রবার ● ১৩ সেপ্টেম্বর ২০১৯


দেশের ৯২ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে: স্পিকার

দিনাজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

দেশের ৯২ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে দেশের দারিদ্র্যের হার ৪০ শতাংশ থেকে ২১ শতাংশে নিয়ে আসা হয়েছে। সাড়ে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুতের স্থলে বর্তমানে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তাঘাট, মন্দির-মসজিদ সর্বক্ষেত্রেই উন্নয়ন হয়েছে।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানে মুক্তিযুদ্ধের পশ্চিমাঞ্চলীয় জোনের চেয়ারম্যান, বাংলাদেশ সংবিধান প্রনয়ন কমিটিটর সদস্য ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জননেতা এম. আবদুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।
শিরীন শারমিন চৌধুরী বলেন, আব্দুর রহিমের মতো ত্যাগী মানুষÑযিনি নিজের জীবনকে তুচ্ছ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে থেকে স্বাধীন দেশ উপহার দিয়েছেন; সেই দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যেতে সবাইকে কাজ করতে হবে। এম. আবদুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের আয়োজনে ও সংগঠনটির সভাপতি অ্যাড. আজিজুল ইসলাম জুগলুর সভাপতিত্বে সভায় অন্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, একাত্তর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক বাবু, সুপ্রিম কোর্টের বিচারপতি ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫২:৫৯ ● ৩৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ