গৌরনদীতে নির্বাচনকে সামনে রেখে মেয়র’র পদত্যাগ!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে নির্বাচনকে সামনে রেখে মেয়র’র পদত্যাগ!
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪


গৌরনদীতে নির্বাচনকে সামনে রেখে মেয়র’র পদত্যাগ!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

আসন্ন তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের গৌরনদী উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তিনবারের নির্বাচিত মেয়র মো. হারিছুর রহমান পৌর মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন। স্থাণীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি (মেয়র হারিছুার) পদত্যাগপত্র জমা দেন।
উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এবং সদ্য পদত্যাগকারী পৌর মেয়র পৌর মেয়র মো. হারিছুর রহামান  মুঠোফোনে বলেন, উপজেলা ও পৌর আ’লীগ এবং তার সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারন ভোটারদের দাবির মুখে আমি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করব। তাই আমাদের রানৈতিক অভিভাবক বঙ্গবন্ধুর ভাগ্নে এমপি আবুল হাসানাত আব্দুল্ল্হ্’ার  দোয়া ও আর্শীবাদ নিয়ে  চেয়ারম্যান পদে আমি প্রতিদ্বন্দ্বিতা করতে নেমেছি।    পৌর মেয়র পদ থেকে পদত্যাগ করার জন্য আমি বৃহস্পতিবার বেলা ১১টার দিকে স্থাণীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি। মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট  দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পদত্যাগপত্র গ্রহণ করে ওইদিন বিকালে মন্ত্রণালয় থেকে আমাকে  চিঠি  দিয়ে অবহিত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের রাজনৈতিক অভিভাবক  বঙ্গবন্ধুর ভাগ্নে এমপি আবুল হাসানাত  আবদুল্লাহ্ ভাই’র হাতকে শক্তিশালী করতে চেয়ারম্যান পদে ভোটাবরা আমাকে ভোটে দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত  করবে বলে আমি প্রত্যাশা করছি।
জানাগেছে, তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে আগামী ২ মে মনোনয়নপত্র দাখিল, ৫ মে মনোনয়নপত্র বাছাই, ১২ মে প্রত্যাহার, ১৩ মে প্রতীক বরাদ্দ  ও ২৯ মে গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে মাঠে নামেন বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দা মনিরুন নাহার মেরী, গৌরনদী উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক পৌর মেয়র মো. হারিছুর রহমানের সহোদর ভাই বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মো. হাবিবুর রহমান হাবিব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি মো. আনিসুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ফারুক বেপারী। তাঁরা গত  তিনমাস ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারে ও বাসস্ট্যান্ডে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, মতবিনিময়সহ গণসংযোগ করে আসছিলেন। তিনবারের নির্বাচিত পৌর মেয়র মো. হারিছুর রহমান মেয়র পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন। সম্প্রতি এমপি আবুল হাসানাত আব্দুল্লাহ্ দোয়া ও আর্শীবাদ  ও সমর্থন নিয়ে ঈদের দিন থেকে চেয়ারম্যান পদপ্রার্থী পৌর মেয়র হারিছুর রহমান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ফরহাদ হোসেন মুন্সী  যৌথভাবে দলীয় অধিকাংশ নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী  প্রচার ও প্রচারনায় জোরে সোরে মাঠে নেমেছেন।  উপজেলা আ’লীগের সভাপতি জয়নাল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সীা, উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান, উপজেলা স্ব্চ্ছোসেবক লীগের সভাপতি ফারুক বেপারী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিয়ে কর্মীসভায় চেয়ারম্যান প্রার্থী পৌর মেয়র হারিছুর রহমান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরহাদ হোসেন মুন্সীকে সমর্থন করে বক্তব্য দিয়ে আসছেন।
উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী বলেন,   আমাদের রাজনৈতিক অভিভাবক হাসানাত ভাই রাজনীতিতে খুবই পরিপক্ষ। তাই দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং  সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের ঘোষিত দলীয় সিদ্ধান্তের বাইরে হাসানাত ভাই কিছুই করবেন না।  দলের সিদ্ধান্ত অনুযায়ী এবারের উপজেলা পরিষদ নির্বাচন দলীয় মনোনয়ন ও প্রতীক ছাড়াই উন্মুক্ত ও অংশগ্রহন মূলক, সুষ্ঠু, শাস্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনী তফসিল ঘোষণার আগেই গৌরনদীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আমিসহ আ’লীগের ৫/৬ নেতা নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে আসছি।
উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন বলেন, আমি অসুস্থ বিধায় নির্বাচনে প্রতিদ্বন্দিবতা না করার ঘোষণা দিয়ে চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমানকে সমর্থন দিয়ে হারিছের পক্ষে ভোট  প্রার্থনা করে আসছি।

বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী বলেন, পৌর মেয়র হারিছুর রহমান চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আমি চেয়ারম্যান পদে পতিদ্বন্দ্বিতা না করে এখন ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি।
বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এমপি  আবুল হাসানাত আব্দুল্লাহ্্ যুগান্তরকে বলেন,   প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে উপজেলা নির্বাচনে কোন প্রার্থীকে আমাদের মনোনীত ও সমর্থন করার সুযোগ নেই।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৫৮:২৭ ● ৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ