দুর্নীতি মহামারী আকার ধারণ করছে, দুদক নিরব ভূমিকা পালন করছে: রিজভী

প্রথম পাতা » রাজনীতি » দুর্নীতি মহামারী আকার ধারণ করছে, দুদক নিরব ভূমিকা পালন করছে: রিজভী
বৃহস্পতিবার ● ৫ সেপ্টেম্বর ২০১৯


দুর্নীতি মহামারী আকার ধারণ করছে, দুদক নিরব ভূমিকা পালন করছে: রিজভী

ঢাকা সাগরকন্যা অফিস॥

সরকারের নানা প্রকল্পে দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নিরব ভূমিকার সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকারের নানা প্রকল্পের নামে ক্ষমতাসীন দলের লুটেরাদের কর্মকা-ে উৎসাহিত হয়ে এখন প্রশাসনের লোকজনও জড়িয়ে পড়ছে স্বেচ্ছাচারিতা আর দুর্নীতিতে।
রিজভী বলেন, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে বালিশ দুর্নীতির পর এবার দুর্নীতির বিশ্ব রেকর্ড গড়েছে স্বাস্থ্য অধিদপ্তর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল কর্তৃপক্ষ একটি পর্দা কিনতে দাম দেখিয়েছি সাড়ে ৩৭ লাখ টাকা। পুকুর কাটা শিখতে রাজশাহীর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ১৬ কর্মকর্তা রাষ্ট্রের ১ কোটি ২৮ লাখ টাকা ব্যয় করে ইউরোপে যাচ্ছেন, মশা মারা শিখতে সিঙ্গাপুর যাচ্ছেন সিটি করপোরেশনের কর্মকর্তারা। সিলেট বিভাগে বক্স কালভার্ট বানাতে কনসালটেন্সি বাবদ খরচ করা হয়েছে দেড় কোটি টাকা। গণমাধ্যম-মিডিয়ায় ইতিমধ্যেই এসব খবর বেরিয়েছে।
দুদকের সমালোচনা করে তিনি বলেন, দেশের প্রতিটি সেক্টরে যখন দুর্নীতি মহামারী আকার ধারণ করছে তখন দুর্নীতি দমন কমিশন নিরব ভূমিকা পালন করছে। কারণ ক্ষমতাসীনদের দিকে তাকানো যাবে না। এই দুনীতি দমন কমিশন এমন আরব্য রজনীর একচোখা দৈত্য, যে তার একচোখ দিয়ে বিরোধী দলকে দেখে। সেখানে অন্যায় না থাকলেও জোর করে সরকার যেটি বলেন- এই আরব্য রজনীর সেই দৈত্যর মতো একদিকে দেখে। অন্য দিকে তারা কিছুই দেখতে পায় না।
তিনি বলেন, আমরা মনে করি, এই দুদকের চোখটি তৈরি করে দিয়েছে বর্তমান শাসকগোষ্ঠী। তার হাত-পা শাসক দলের কাছে বাঁধা রয়েছে। এই দুদক কী করছে আজকে জাতি জানতে চায়। রাজশাহীর বাঘা উপজেলার কয়েকটি ইউনিয়নে অনুষ্ঠিত সাংগঠনিক সভার পর জেলা আহ্বায়ক আবু সাঈদ চাঁনসহ অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান রিজভী।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আবদুল আউয়াল খান, আমিনুল ইসলাম, মীর হেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৬:২৫ ● ৫২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ