কেরানীগঞ্জে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী : মওদুদ

প্রথম পাতা » রাজনীতি » কেরানীগঞ্জে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী : মওদুদ
মঙ্গলবার ● ২১ মে ২০১৯


কেরানীগঞ্জে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী : মওদুদ

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারে কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থাপন করার বৈধতা চ্যালেঞ্জ করে শিগগিরই হাইকোর্টে আবেদন করা হবে বলে জানিয়েছেন বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, এ আদালত স্থাপন করা সংবিধান পরিপন্থী।
মঙ্গলবার (২১ মে) জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন মওদুদ আহমদ। কেরানীগঞ্জ কারাগারে বিশেষ আদালত স্থাপন করাকে সংবিধান পরিপন্থী মন্তব্য করে মওদুদ বলেন, আদালতে ন্যায়বিচার পাওয়ার মতো যে পরিবেশ থাকার দরকার, সে ধরনের কোনো পরিবেশ কেরানীগঞ্জ কারাগারে নেই।
মওদুদ আহমদ বলেন, আদালত পরিচালনার যে সুযোগ-সুবিধা স্বাভাবিকভাবে থাকে, তা সেখানে নাই। এ আদালত স্থাপন করা সংবিধান পরিপন্থী। আমরা মনে করি, সংবিধানের যে মৌলিক অধিকার একজন নাগরিককে দেওয়া হয়েছে, সে অধিকার লঙ্ঘন করা হয়েছে। আমরা খুব শিগগির সুপ্রিম কোর্টে কেরানীগঞ্জে আদালত স্থাপনার বৈধতা নিয়ে আমরা চ্যালেঞ্জ করব।
এ সময় মওদুদ আহমদ আরো বলেন, সরকারের ষড়যন্ত্রের কারনেই খালেদা জিয়াকে জামিনে মুক্ত করা সম্ভব হচ্ছে না। রাজপথের আন্দোলন ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা সম্ভর নয় বলেও জানান তিনি।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৯:৩৮ ● ৩৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ