বাউফলে নির্মাণের ১০দিনের মধ্যেই ঘাটলায় ধস !

প্রথম পাতা » সর্বশেষ » বাউফলে নির্মাণের ১০দিনের মধ্যেই ঘাটলায় ধস !
মঙ্গলবার ● ২১ মে ২০১৯


বাউফলে নির্মাণের ১০দিনের মধ্যেই ঘাটলায় ধস !

বাউফল(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

বাউফলের সূর্যমনি ইউনিয়নের নুরাইনপুর লঞ্চ ঘাটের কাছে আলগি নদীতে ১০ লাখ টাকা ব্যয়ে একটি আরসিসি ঘাটলা নির্মাণের ১০ দিনের মধ্যেই ধসে পরেছে।  সোহরাব হোসেন নামের পটুয়াখালীর এক ঠিকাদার ওই ঘাটলাটি নির্মাণ করেন।
জানা গেছে, ২০১৭-২০১৮ অর্থ বছরে জাইকার অর্থায়ণে এই ঘাটলায় সিডিউল অনুযায়ি কাজ করা হয়নি। খুবই নি¤œমানের নির্মাণ সামগ্রী  ব্যবহার করা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
স্থানীয় বাসিন্দা আলী আকবর জানান, বিগত ১৮ মে  ঘাটলাটি ধসে পরে। তখন ঘাটলার  উপরে ২০-২৫ জন লোক ছিল। তিনি ঘাটলাটির নির্মাণকালে অনিয়মের প্রতিবাদ করলেও ঠিকাদারের লোকজন কর্ণপাত করেননি। কোনরকম জোড়া তালি দিয়ে কাজ শেষ করেছেন। এ প্রসঙ্গে ঠিকাদার মো: সোহরাব হোসেন খাঁন বলেন, শনিবার পানি সম্পদ প্রতিমন্ত্রীর আগমনে অনেক লোকজন ওই ঘাটের উপর উঠে মিছিল করায় মাঝখানে ফাটল ধরে দেবে যায়। এখানে কোন নি¤œমানের মালামাল ব্যবহার করা হয়নি।
ওই প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত বাউফল এলজিইডির ইঞ্জিনিয়ার মো: জহির উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি।  বাউফল উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর (ইউ.ডি.এফ) ও জ্যাইকার পরিচালন ও উন্নয়ন প্রকল্পকর্মকর্তা স্বপন কুমার গণপতি বলেন,“ঘাট নির্মাণ কাজে কোন অনিয়ম বা দূর্নীতি হয়নি। প্লানের ভুল হয়েছে। তাই ঘাট ধসে পড়েছে”।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:৪৬ ● ৪৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ