শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদেপবিপ্রবি’র প্রশাসনিক ভবনে তালা, ভিসি-রেজিষ্টার অবরুদ্ধ

প্রথম পাতা » পটুয়াখালী » শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদেপবিপ্রবি’র প্রশাসনিক ভবনে তালা, ভিসি-রেজিষ্টার অবরুদ্ধ
রবিবার ● ১৮ ফেব্রুয়ারী ২০২৪


পবিপ্রবিতে ছাত্রবিক্ষোভ; ভিসি-রেজিষ্টার অবরুদ্ধ

দুমকি(পটুয়াখালী)সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় অভিযুক্ত কর্মকর্তার বহি:স্কার দাবিতে প্রতিবাদ বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এসময় প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়ায় ভিসি-রেজিষ্ট্রারসহ প্রশাসনের কর্মকর্তারা অবরুদ্ধ হয়ে পড়েছে ।
গতকাল রবিবার সকাল ৯টায় বিশ্ব বিদ্যালয়ের নিউট্রেশন এন্ড ফুড সায়েন্স(এনএফএস) অনুষদের শিক্ষার্থীরা একই অনুষদের সহকারি অধ্যাপক মো: নজরুল ইসলামকে লাঞ্ছিতের প্রতিবাদ ও অভিযুক্ত কর্মকতা (পিএ টু প্রভিসি) মো: সামসুল হক ওরফে রাসেলের শাস্তির দাবিতে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ শুরু করে। বিক্ষোভ সমাবেশের একপর্যায়ে প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, রেজিষ্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসুসহ প্রশাসনের কর্মকর্তারা অবরুদ্ধ এবং একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। শিক্ষার্থীদের বিক্ষোভ আন্দোলনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকদের সংগঠন ’শিক্ষক সমিতি ক্যাম্পাসে প্রতিবাদ মানবন্ধন করেছে। সমাবেশে শিক্ষক নেতৃবৃন্দ ছাত্র আন্দোলনে একাত্মতা প্রকাশ করলে ছাত্রবিক্ষোভ আরও তীব্রতর হয়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, অভিযুক্ত কর্মকর্তা সামসুল হক ওরফে রাসেলকে চাকুরি থেকে বহি:স্কার না করা পর্যন্ত লাগাতার বিক্ষোভ আন্দোলন চলবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জেহাদ পারভেজ বলেন, শিক্ষক লাঞ্ছিতের   প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ক্লাশ কার্যক্রম ও পরীক্ষা বর্জণ করা হয়েছে। এমন গর্হিত অপরাধে অভিযুক্ত সামসুল হক ওরফে রাসেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তিনি। টানা ছাত্রবিক্ষোভের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত কর্মকর্তাকে ওসডি করাসহ ৩সদস্যর তদন্ত কমিটি গঠন করার পর শিক্ষার্থীরা বিকেল ৩টায় আন্দোলন প্রত্যাহার করলে ক্যাম্পাস শান্ত হয়।
অভিযুক্ত পিএ টু প্রভিসি মো: সামসুল হক রাসেল শিক্ষক লাঞ্ছিতের অভিযোগ অস্বীকার করে বলেন, সাম্প্রতিক নিয়োগ পাওয়া শিক্ষক শেখ তানলিজা দোলা নিকটাত্মীয় হওয়ায় তার একটি বিষয় নিয়ে সহকারি অধ্যাপক নজরুল ইসলামের সাথে কথার কাটাকাটি হয়েছে। লাঞ্ছিতের অভিযোগ সত্য নয়।
বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু অভিযুক্ত কর্মকর্তা সামসুল হক ওরফে রাসেলকে ওএসডি এবং সহকারি অধ্যাপক ঝর্ণা বেগমকে প্রধান করে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করার সত্যতা নিশ্চিৎ করেছেন।  তিনি আরও বলেন, তদন্ত কমিটিকে ৩কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত শনিবার(১৭ ফেব্রুয়ারি) রাত ৯টায় পবিপ্রবির কৃষিকুঞ্জের ডাইনিং রুমে এনএফএস অনুষদের সহকারী অধ্যাপক নজরুল ইসলামকে সাম্প্রতিক নিয়োগপ্রাপ্ত জনৈক শিক্ষক শেখ তানজিলা দোলার পক্ষ নিয়ে প্রভিসি’র পিএ সামসুল রাসেল অকথ্য ভাষায় গালাগালসহ শারীরিকভাবে লাঞ্ছিত করে। এর আগেও ওই কর্মকর্তা রাসেল কর্তৃক ফিরারিজ অনুষদের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন মন্ডলকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে।

 

 

 

এমআর

বাংলাদেশ সময়: ২০:০৬:২২ ● ৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ