কুয়াকাটা সৈকতে বালু উত্তোলন, ড্রেজার মালিককে জরিমানা

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটা সৈকতে বালু উত্তোলন, ড্রেজার মালিককে জরিমানা
শনিবার ● ১২ আগস্ট ২০২৩


 

---

কুয়াকাটা সাগরকন্যা প্রতিনিধি॥

কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অপরাধে নুর মোহাম্মদ (৪৫) নামে এক ড্রেজার ব্যবসায়ীকে লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে এ জরিমানা করা হয়। কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ এ জরিমানা আদায় করেন। এ সময় বালু কাটায় ব্যবহ্নত ড্রেজার মেশিন জব্দ করা হয়।

জানা গেছে, কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট সংলগ্ন সরদার মার্কেটে সমুদ্র থেকে ড্রেজার দিয়ে বালু কেটে জিওটিউবে ভরছিল। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা কৌশিক আহমেদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালু কাটা বন্ধ সহ জরিমানা করা হয়।

স্থানীয়রা জানান, ভাঙ্গন থেকে রক্ষায় সরদার মার্কেট কতৃপক্ষ সমুদ্র থেকে বালু উত্তোলন করায় জরিমানা করা হয়। এরপরও ড্রেজার ব্যবসায়ী নুর মোহাম্মদ এর সহযোগিতায় সমুদ্র সৈকত থেকে বালু উত্তোলন করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কৌশিক আহমেদ বলেন, সমুদ্র সৈকত থেকে বালু উত্তোলন করা আইনত দন্ডনীয় অপরাধ। ড্রেজার ব্যবসায়ী নুর মোহাম্মদ রাতের আধারে সৈকত থেকে অবৈধভাবে বালু কেটে সরকার মার্কেটে ব্যবহার করছিল। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ লাখ টাকা জরিমানা করা হয়। তিনি আরো বলেন, ভবিষ্যতে সমুদ্র সৈকত থেকে আর কেউ যাতে বালু উত্তোলন করতে সাহস না পায় এজন্য এই জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩:৩৭:২৪ ● ২১২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ