পটুয়াখালীতে ভয়াবহ আগ্নিকান্ডে বসতঘরসহ ৩৩ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে ভয়াবহ আগ্নিকান্ডে বসতঘরসহ ৩৩ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
বৃহস্পতিবার ● ৪ মে ২০২৩


পটুয়াখালীতে ভয়াবহ আগ্নিকান্ডে বসতঘরসহ ৩৩ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী পৌর শহরের পুরান বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৩টি ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘর পুড়ে গেছে। আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে অগ্রনী ব্যাংকের পুরান বাজার শাখাসহ ১টি ৫ তলা ও ১টি ৩ তলা ভবন। বুধবার সন্ধ্যা পৌনে ৬টায় পুরান বাজারের মিঠাপুকুর পাড় এলাকার হারুন মুন্সীর তেলের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আড়াই ঘন্টা প্রচেস্টার পর ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে। আগ্নিকান্ডের কারন এখন পর্যন্ত জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমান কয়েক কোটি টাকা হবে জানায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও এলাকাবাসী।
স্থানীয়রা জানায়, হারুন মুন্সীর তেলের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়ে তেলের ড্রাম বিস্ফোরনে আশেপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। বাতানের চাপে আগুন রাস্তার বিপরীত পাশেও ছড়িয়ে পড়ে। তাৎক্ষনিকভাবে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। শুরুতেই এলাকাবাসী আগুন নেভাতে সক্রিয় হলেও পাশের মিঠাপুকুর সংস্কারের জন্য পানি তুলে ফেলায় একের পর এক পুড়তে থাকে দোকান, গুদাম, ব্যবসা প্রতিষ্ঠান, বসতঘর। শহরের ফায়ার সার্ভিস পাশর্^বর্তী লোহালিয়া নদী থেকে পানির সংযোগ লাইন স্থাপন করে আগুন নেভানোর কার্যক্রম শুরু করে। এসময় বরিশাল, বরগুনা, আমতলী, কলাপাড়া, বাউফল, বেতাগীর ফায়ার সার্ভিস ইউনিটগুলো তাদের সাথে যোগ দেয়। ফায়ার সার্ভিস কর্মীরা পুলিশ ও আনসার সদস্যদের সহায়তায় আশেপাশের ভবনে আটকে পড়া ৩০ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।
অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে জেলা প্রশাসক ও পুলিশ সুপার দিকনির্দেশনা প্রদানসহ নির্বাপন কাজ পর্যবেক্ষন করেন।
এদিকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পরিবারে চলছ শোকের মাতম। এসব ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও বসতঘরের তালিকা তৈরি করে সহায়তা করার আশ^াস দিয়েছে জেলা প্রশাসন।
পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব কটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের কাজে সহযোগিতা করেছে। ব্যবসা প্রতিষ্ঠাসহ বসতঘরে মানুষজন ও পন্যের নিরাপত্তা নিশ্চিত করেছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৫:৫০ ● ৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ