চরফ্যাশনে ৩প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ৩প্রার্থীর মনোনয়ন বাতিল
শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২


চরফ্যাশনে ৩প্রার্থীর মনোনয়ন বাতিল

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে তিন ইউপি নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীসহ তিন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করেছে রিটানিং কর্মকর্তা। শনিবার (৩ ডিসেম্বর) যাচাই বাচাই কালে এসব প্রার্থী ও তাদের পরিবারের সদস্যরা সরকারী সুবিধার আওয়াতায় থাকায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।
নির্বাচন অফিস সুত্রে জানাযায়, চরফ্যাশন উপজেলার জিন্নাগড়, আমিনাবাদ ও নীলকমল এ তিন ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী স্বতন্ত্র প্রার্থীসহ ১৪ জন চেয়ারম্যান, সাধারন সদস্য পদে ১০২জন, সংরক্ষিত পদে ৩০জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
শনিবার মনোনয়ন পত্র যাচাই বাচাইকালে জিন্নাগড় ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোল্লা আবুল কালামের পরিবাররের সন্তানদের নামে খাদ্যবান্ধব কর্মসূচীর আওয়াতায় ১০ টাকা কেজি দরের চালের ডিলারশীপ থাকায় মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। অপরদিকে ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারন সদস্য প্রার্থী মোঃ রুবেলের নামে খাদ্যবান্ধব কর্মসূচীর আওয়াতায় ১০ টাকা কেজি দরের চালের ডিলারশীপ থাকায় তার মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করা হয়। এছাড়াও নীলকমল ইউনিয়নে ৪ নং ওয়ার্ডের সাধারন সদস্য প্রার্থী আবুল কালাম আজাদের ঋণ খেলাপীর দায়ে তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম জানান, নিজ নির্বাচনী এলাকায় এসবপ্রার্থী ও তাদের পরিবারের সদস্যরা সরকারী সুবিধার আওয়াতায় থাকায় যাচাই বাচাইকালে তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। তবে প্রার্থীদের আপিল করার সুযোগ আছে। আপিল বিভাগ পরবর্তী ব্যবস্থা নিবেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪০:০৭ ● ৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ