গলাচিপায় জমকালো আয়োজনে পিঠা উৎসব

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় জমকালো আয়োজনে পিঠা উৎসব
শনিবার ● ২৬ নভেম্বর ২০২২


গলাচিপায় জমকালো আয়োজনে পিঠা উৎসব

গলাচিপা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

শীত মানেই পিঠা। গ্রামীণ জনপদে শীত এলেই ঘরে ঘরে শুরু হয় পিঠার ধুম। কিন্তু ব্যস্ত শহরে এই পিঠার স্বাদ পেতে দ্বারস্থ হতে হয় পিঠার দোকানে। তাই বাঙালির ঐতিহ্যকে ধরে রাখতে গলাচিপা অফিসার্স ক্লাবের আয়োজনে ও গলাচিপা ই-কমার্স এন্ড ইন্টারপ্রেনার অনলাইন গ্রুপের সহযোগিতায় পৌর শহরের বাংলাদেশ তুরস্ক ফ্রেন্ডশিপ স্কুল মাঠে অনুষ্ঠিত হয়ে গেলো দিনব্যাপী পিঠা উৎসব।
শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে পিঠা উৎসবকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। এসময় নানা রঙ ও ঢংয়ের বাহারি নামের পিঠায় স্টলগুলোর সেজে ওঠে।  উৎসবে ১০ টির মত স্টল বাহারি রকমের পিঠা বিক্রি ও প্রদর্শিত হয়। পিঠা উৎসবে বড়দের পাশপাশি শিশু-কিশোররাও বেশ আনন্দ নিয়ে উপভোগ করেছে। এধরণের আয়োজনে সকলেই খুশি এবং ভবিষ্যতে আরো বড় করে এমন আয়োজনের প্রত্যাশা করেন। এছাড়া গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল কে ধন্যবাদ জানান।
উৎসব শুরু হয় বিকেল সাড়ে ৩টায় আর শেষ হয় রাত ৯ টায়। এসময় শহরের বিভিন্ন শ্রেনীর মানুষ পরিবার-পরিজন নিয়ে কেউ বা আবার বন্ধুদের নিয়ে দলে দলে ভির করে পিঠা উৎসবে। ঘুরে ঘুরে বিভিন্ন স্টল পরির্দশনের পাশপাশি বিভিন্ন স্টলের নানাসব বাহারি পিঠার মজা উপভোগ করেন। উৎসবের এক প্রান্তে সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে বসে সাংস্কৃতিক আসর। সেখানে স্থানীয় শিল্পীরা নাচ, গান পরিবেশন করে।

এসআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:২৯ ● ২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ