আমতলীতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!
মঙ্গলবার ● ২৮ জুন ২০২২


আমতলীতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে মাছ ধরে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুকুর মালিক মোঃ ফারুক হাওলাদার এমন অভিযোগ করেন। এতে তার তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার কেওয়াবুনিয়া গ্রামে সোমবার রাতে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
জানাগেছে, উপজেলার কেওয়াবুনিয়া গ্রামের ফারুক হাওলাদার তার পুকুরে দীর্ঘদিন ধরে গলদা চিড়িংসহ দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ চাষ করছে। ওই পুকুরে সোমবার গভীর রাতে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে। পরে তারা মাছ ধরে নিয়ে গেছে বলে অভিযোগ করেন পুকুর মালিক মোঃ ফারুক হাওলাদার। মঙ্গলবার সকালে পুকুরে মৃত্যু মাছ ভাসতে দেখে তার সন্দেহ হয়। পরে তিনি উপজেলা মৎস্য বিভাগে খবর দেয়। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে আমতলী উপজেলা মৎস্য বিভাগের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এতে তার অন্তত তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
পুকুর মালিক মোঃ ফারুক হাওলাদার বলেন, দুর্বৃত্তরা রাতের আধারে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ ধরে নিয়ে গেছে।  এতে আমার তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি এ ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করছি।
আমতলী উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের ফিল্ড ফ্যাসিলেটেটর মোঃ আরিফুর রহমান বলেন, ধারনা করা হচ্ছে বিষ প্রয়োগে পুকুরের মাছ মারা গেছে।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৩৩:১৬ ● ১১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ